বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯
জাতীয়
জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা : মেয়র আতিক
ঢাকা অফিস :
Published : Monday, 24 June, 2019 at 4:11 PM
জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা : মেয়র আতিকঢাকা উত্তর সিটিকরপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিবাদ থেকে দেশকে নিয়ন্ত্রণে রেখেছেন।
সোমবার (২৪ জুন) রাজধানীর একটি হোটেলে স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে ‘উগ্রবাদ প্রতিরোধে জনপ্রতিনিধিদের করণীয়’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মেয়র বলেন, হলি আর্টিজান হামলার পর বিদেশি বিনিয়োগকারীরা তাদের ব্যবসা গুটিয়ে নিয়েছিলেন। তারা বলেছেন আমাদের দেশে ব্যবসার জন্য ক্যাপাবল নয়। আমরা বলেছি, আমরা ক্যাপাবল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ক্যাপাবিলিটি ও ক্যাপাসিটি দিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে দেশেকে নিয়ন্ত্রণে রেখেছেন।
তিনি বলেন, ঢাকাকে সেফ সিটি করতে হবে, তাহলে আন্তর্জাতিক ব্যবসায়ীরা এদেশে আসবে। এজন্য সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে। স্কুল, কলেজ, মাদরাসা থেকে শুরু করে বিভিন্ন বস্তিতেও সচেতনতামূলক প্রচারণা করতে হবে। সবার মাঝে সচেতনতা বাড়াতে হবে।
তিনি আরও বলেন, জঙ্গিরা দাওয়াতের মাধ্যমে ছেলে মেয়েদের ব্রেন ওয়াশ করতো। তাদের জঙ্গিনামক ছোবল থেকে বাঁচানোর জন্য খেলাধুলার বিকল্প নাই। খেলার মাঠের বিকল্প নাই। আমরা ঢাকা উত্তর সিটি করপোরেশন থেকে ২৪টি সময় উপযোগী খেলার মাঠ করার জন্য কাজ শুরু করেছি। এসব খেলার মাঠকে লাইটিং করে রাতেও খেলার উপযোগী করে তোলা হবে। এসব খেলার মাঠে সমাজ বিরোধী বা মাদকের সঙ্গে সম্পৃক্ত হওয়ার কোনো সুযোগ থাকবে না।
ডিএমপি অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলামের সভাপতিত্বে সেমিমনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, ডিএমপির উপ-পুলিশ কমিশনার (স্পেশাল অ্যাকশন গ্রুপ) প্রলয় কুমার জোয়ারদার, গুলশান বিভাগের উপকমিশনার (ডিসি) এস এম মোস্তাক আহমেদ খান।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft