শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০
জাতীয়
এ দেশে জঙ্গিবাদের রেহাই নাই : ডিএম‌পি ক‌মিশনার
কাগজ ডেস্ক :
Published : Monday, 24 June, 2019 at 8:46 PM
এ দেশে জঙ্গিবাদের রেহাই নাই : ডিএম‌পি ক‌মিশনারএ‌ দে‌শে জ‌ঙ্গিবা‌দের কোনো রেহাই হ‌বে না, প্র‌য়োজ‌নে যত ক‌ঠিন হওয়া দরকার তত ক‌ঠিন হ‌বো ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন ঢাকা মে‌ট্রোপ‌লিটন পু‌লিশ (ডিএম‌পি) ক‌মিশনার আছাদুজ্জামান মিয়া।
তিনি ব‌লেন, উন্নয়ন টেকসই করার জন্য মূলকাজ হ‌বে জ‌ঙ্গিবাদ ও উগ্রবাদ‌কে নিয়ন্ত্রণ করা। জনগ‌ণের স্বত:স্ফূর্ত অংশগ্রহণ ছাড়া পু‌লি‌শের কা‌জে সফলতা আসতে পারে না। বিশেষ করে আ‌রেক‌টি হ‌লি আর্টি‌জেন হ‌লে বাংলা‌দে‌শে কোন বি‌দেশি বি‌নি‌য়োগকারী থাক‌ত না। কিন্তু  আমরা তা হ‌তে দেই‌নি। জ‌ঙ্গি হামলা ঘটার আ‌গেই তা নিয়ন্ত্রণ ক‌রে‌ছি।
সোমবার (২৪ জুন) রাজধানীর এক‌টি হো‌টেলে ‘উগ্রবাদ প্র‌তি‌রোধে জনপ্র‌তি‌নিধি‌দের করণীয়’ শীর্ষক সে‌মিনা‌রে বি‌শেষ অতিথির বক্ত‌ব্যে এসব কথা ব‌লেন তি‌নি।
তি‌নি ব‌লেন, একম‌াত্র বাংলাদেশ পু‌লি‌শের কোনো কর্মঘণ্টা নেই। ২০ হাজার পু‌লিশ প্রতি‌দিন রাস্তায় দাঁড়ি‌য়ে ইফতার ক‌রছে। এরপরও এক-দুইজন কুলাঙ্গার পু‌লি‌শের খারাপ কা‌জের জন্য গোটা পুলিশকে দায়ী করা হয়। এ দায় পু‌লিশ জা‌তি মে‌নে নে‌বে না
তি‌নি আরও  ব‌লেন,  ঢাকা শহ‌রে কোন টেন্ডারবাজী, ছিনতাই করার সাহস কেউ রা‌খে না। নগরবাসীর নিরাপত্তা বি‌ঘ্নিত হয় এমন কাজ হ‌তে দে‌ব না। এ‌দে‌শের উন্নয়ন ধ‌রে রাখ‌তে হ‌লে টেকসই নিরাপত্তা ব্যবস্থার প্র‌য়োজন। ঢাকা শহ‌রে ৬৫ লাখ নাগ‌রি‌কের তথ্য র‌য়ে‌ছে , আরও ৫ লাখ হা‌তে আস‌বে। জনগণ‌কে সঙ্গে নি‌য়ে টেকসই নিরাপত্তা  আমা‌দের প্রধান লক্ষ্য। সামা‌জিক , পা‌রিবা‌রিক ও আইনের সমন্ব‌য়ে রুখ‌তে হ‌বে জ‌ঙ্গিবাদ, উগ্রবাদ।
অনুষ্ঠা‌নে ঢাকা মে‌ট্রোপ‌লিটন পু‌লিশের (ডিএম‌পি) অতি‌রিক্ত ক‌মিশনার  ও কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান ম‌নিরুল ইসলামের সভাপ‌তি‌ত্বে প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে বক্তব্য রা‌খেন ঢাকা উত্তর সি‌টি করপোরেশ‌নের মেয়র আ‌তিকুল ইসলাম, ডিএমপির উপ-পুলিশ কমিশনার (স্পেশাল এ্যাকশন গ্রুপ) প্রলয় কুমার জোয়ারদার, গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) এস এম মোস্তাক আহমেদ খান।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft