সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯
সারাদেশ
এবারই চট্টগ্রামে প্রথম পুলিশ উইমেন অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠিত হতে যাচ্ছে
চট্টগ্রাম জেলা প্রতিনিধি :
Published : Monday, 24 June, 2019 at 7:53 PM
এবারই চট্টগ্রামে প্রথম পুলিশ উইমেন অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠিত হতে যাচ্ছেপ্রথমবারের মত ঢাকার বাইরে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‍'বাংলাদেশ পুলিশ উইমেন অ্যাওয়ার্ড’ প্রদান অনুষ্ঠান। প্রতিবছর পুলিশের নারী সদস্যদের ভালো কাজের স্বীকৃতি হিসেবে “বাংলাদেশ পুলিশ উইমেন  অ্যাওয়ার্ড' দেয় বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক। এবারের বাংলাদেশ পুলিশ উইমেন অ্যাওয়ার্ড ২০১৯ অনুষ্ঠিত হতে যাচ্ছে চট্টগ্রামে।
আগামী ২৭ জুন সকাল ১১টায় নগরীর চট্টগ্রাম ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল জাবেদ পাটোয়ারী ও চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন। এরপর বিকেলে জিইসি কনভেনশন হলে সিএমপির উদ্যোগে আয়োজিত কমিউনিটি পুলিশিং মহাসমাবেশে অংশ নেবেন স্বরাষ্ট্রমন্ত্রী৷
রোববার (২৪ জুন) নগরীর দামপাড়াস্থ সিএমপি পুলিশ লাইন্সে আয়োজিত মিট দ্য প্রেস এ সাংবাদিকদের এসব তথ্য জানান সিএমপি কমিশনার মো. মাহবুবর রহমান।
তিনি আরও জানান, এবারও সারা দেশের ১০ জন পুলিশ সদস্যকে দেয়া হবে 'বাংলাদেশ পুলিশ উইমেন অ্যাওয়ার্ড-২০১৯’। সাধারণত পুলিশের নারী সদস্যদের প্রশংসনীয় কাজের স্বীকৃতি হিসেবে 'বাংলাদেশ পুলিশ উইমেন অ্যাওয়ার্ড' দেয়া হতো এতদিন। তবে এবছর প্রথমবারের মত কোন পুরুষ পুলিশ কর্মকর্তা এই পুরস্কার পাচ্ছেন, তিনি হলেন সিএমপির কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন। নারীবান্ধব পুলিশিং এর জন্য তিনি এ পুরস্কার পাচ্ছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন সিএমপি কমিশনার। এছাড়াও চট্টগ্রাম থেকে এই পুরস্কার পাচ্ছেন চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সীতাকুণ্ড সার্কেল) শম্পা রাণী সাহা।
কমিউনিটি পুলিশিং মহাসমাবেশের ব্যাপারে সিএমপি কমিশনার বলেন, বিকেল সাড়ে ৩টায় সিএমপি কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হবে। এটি নগরীর বিভিন্ন প্রদক্ষিণ করে জিইসি কনভেনশন সেন্টারে গিয়ে শেষ হবে।
মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে পুলিশের যে কঠোর অবস্থান সেই ব্যাপারে আরো দৃঢ় প্রত্যয় নিয়ে কাজ করতে এই মহাসমাবেশ ভূমিকা রাখবে বলেও আশা প্রকাশ করেন তিনি।
এসময় সংবাদ সম্মেলনে সিএমপির অতিরিক্ত কমিশনার আমেনা বেগম, উপপুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) হারুন-উর-রশিদ হাযারী , উপপুলিশ কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান,উপপুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক,উপপুলিশ কমিশনার (পশ্চিম) মো. ফারুক উল হক, উপপুলিশ কমিশনার (সিএসবি)  মো. আব্দুল ওয়ারীশসহ সিএমপির উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft