শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শার্শার উলাশী জিয়া খালের উপর স্বপ্নের সেতু তৈরি হচ্ছে গ্রামবাসির অর্থায়নে
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 25 June, 2019 at 6:54 AM
শার্শার উলাশী জিয়া খালের উপর স্বপ্নের সেতু তৈরি হচ্ছে গ্রামবাসির অর্থায়নে  যশোরের শার্শা উপজেলার উলাশী জিয়ার খালের উপর নির্মিত হচ্ছে স্বপ্নের সেতু। গ্রামবাসির উদ্দোগে ও নিজেদের অর্থায়নে চলছে ব্রিজের নির্মাণ কাজ ।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, জিয়ার খালের উপর দিয়ে উলাশী বাজারে যাওয়া আসার এক মাত্র সহজ পথ এই সেতু। দীর্ঘদিন যাবত খালের উপর বাঁশের খুঁটি পুঁতে ঝাড়োন তৈরি করে গ্রামবাসি এমনি যাওয়া-আসা করতো। তবে স্কুল-কলেজ পড়ুয়া ছেলে-মেয়েদের ও অসুস্থ রোগীদের অনেক ভুগান্তিতে পড়তে হয়। অনেক সময় স্কুল-কলেজ থেকে যাওয়া আসার পথে বই খাতা নিয়ে পানিতে ও পড়তে হয় ।
তবে যাতাতের এটি একটি গুরুত্বপূর্ণ পথ হওয়ায় সবাই এই খালের উপর দিয়ে যাতায়াতের পথ বেছে নিয়েছে। এই খালের উপর বাঁশের শাকো দিয়ে অন্তত সাতটি গ্রামের মানুষ চলাচল করেন। রঘুনাথপুর বাগ, ডাঙ্গী, করিময়ালী, মির্জাপুর, উলাশী, বেড়ারুপানি ও পাঁচপোতা গ্রামের হাজার হাজার মানুষ নিয়মিত যাতায়াত করেন ।
প্রতি বছর বাঁশ দিয়ে শাকো তৈরি করে হাজার হাজার টাকা নষ্ট করতে হয় । তাই গ্রামবাসির নিজ উদ্দোগে গ্রামের সাধারণ খেটে খাওয়া মানুষসহ সকল শ্রেণী পেশার মানুষ চাঁদা দিয়ে নির্মাণ করছেন স্বপ্নের সেতুটি । এতে পাঁচ থেকে সাত লাখ টাকা খরচ করে পিলারগুলি স্থাপন করা হয়েছে।
এখনো ১০ থেকে ১২ লাখ টাকা লাগতে পারে বলে জানান এলাকাবাসী। তবে এই মহান কাজে স্থানীয় সংসদ সদস্যসহ জনপ্রতিনিধিরা যদি এগিয়ে আসতো তাহলে হয়তো তাদের যাতায়াতের স্বপ্নের সেতুটি নির্মাণ কাজ সহজ হতো।
এই সেতু নির্মাণের জন্য উদ্দোগ নিয়েছেন যারা তারা হলেন লোকমান হোসেন, মুজিবুর রহমান, মোয়াজ্জেম, আলিনুর, খাইরুল, মোহাম্মদ, খালেক, উলাশী ইউপি সদস্য তরিকুল ইসলাম মিলনসহ আরো অনেকে।
জাহিদ হাসান ও খাইরুল ইসলাম বলেন, দুই থেকে আড়াই কিলোমিটার পথ ঘুরে তাদের উলাশী বাজারে যাওয়া লাগে। আগে শাকো দিয়ে ঝুঁকি নিয়ে নিয়মিত যাতায়াত করতে হতো। তবে সব কথা চিন্তা করে এমন মহৎ উদ্যোগ নিয়েছে গ্রামবাসি। তারা জনপ্রতিনিধিদের সাহায‍্যো ছাড়াই কাজ শুরু করেছেন কিন্তু এমতাবস্থায় এখন কাজ শেষ করতে অনেক অর্থের দরকার তাই সকলকে সাহায্যের জন্য এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন গ্রামবাসি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft