সোমবার, ১৯ আগস্ট, ২০১৯
তথ্য ও প্রযুক্তি
এক ফোনে আটটি ক্যামেরা! চমকে দিতে নয়া মোবাইল আনছে ‘সোনি’
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 25 June, 2019 at 6:54 AM
এক ফোনে আটটি ক্যামেরা! চমকে দিতে নয়া মোবাইল আনছে ‘সোনি’ছবি তুলতে কে না ভালবাসে! কখনও সেলফি, কখনও বা নিজের প্রিয় মুহূর্তগুলো ফ্রেমবন্দি করে রাখা— ছবি তুলতে চান প্রায় সবাই। তার জন্য সবার আগে দরকার ভাল ক্যামেরা যুক্ত একটি স্মার্টফোন। মোবাইলের দুনিয়ায় বিপ্লব ঘটিয়ে জাপানি বহুজাতিক সংস্থা ‘সোনি’ এ বার বাজারে নিয়ে আসতে চলেছে মাল্টিক্যামেরা যুক্ত স্মার্টফোন, যাতে থাকবে আটটি ক্যামেরা।
সোনির তরফে জানানো হয়েছে, নতুন ধরনের এই ফোনে থাকছে ছয় রকমের ক্যামেরা সেন্সর। থাকছে ৪৮ মেগাপিক্সল যুক্ত প্রাইমারি লেন্স সেন্সর এবং যথাক্রমে ২০, ১৬, ১২ এবং ৮ মেগাপিক্সেল যুক্ত সেকেন্ডারি লেন্স সেন্সর।
ছয় নম্বর লেন্সটিতে থাকছে ০.৫ মেগাপিক্সল যুক্ত অত্যাধুনিক টিওএফ সেন্সর যার সাহায্যে কোনও বস্তুকে সহজেই স্ক্যান করা যাবে। প্রতিটি সেন্সরের অ্যাপারচার ২.৪। থাকছে ডুয়েল ভ্যারিয়েবল অ্যাপারচার এর মতো উন্নত মানের প্রযুক্তি। তবে প্রসেসর এবং ব্যাটারির কর্মক্ষমতা সম্পর্কে সংস্থার পক্ষ থেকে এখনও কিছু জানানো হয়নি। ফোনটির দাম কত হতে পারে সে বিষয়েও এখনও কিছু বলেনি তারা।
মাল্টি ক্যামেরা যুক্ত মোবাইল ফোন এখন হালফিলের ফ্যাশন। বিভিন্ন চিনা সংস্থা ইতিমধ্যেই বাজারে নিয়ে এসেছে দু’টি বা তিনটি ক্যামেরা যুক্ত ফোন। কিন্তু আট খানা ক্যামেরাযুক্ত স্মার্টফোন এই প্রথম।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft