রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯
সারাদেশ
ভালুকায় ভূমি জালিয়াতদের বিরুদ্ধে ঝাড়ু মিছিল
ময়মনসিংহ সংবাদদাতা :
Published : Tuesday, 25 June, 2019 at 3:29 PM
ভালুকায় ভূমি জালিয়াতদের বিরুদ্ধে ঝাড়ু মিছিলময়মনসিংহের ভালুকায় জালিয়াতির মাধ্যমে একটি দলিলে পাঁচজন ভূমি মালিককে ভুয়া দাতা সাজিয়ে সতের কোটি টাকা মূল্যের ৯ একর জমি বিক্রির অভিযোগ উঠেছে উপজেলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন জুয়েলের বিরুদ্ধে।
এ ঘটনার প্রতিবাদে সোমবার (২৪ জুন) দুপুরে ঝাড়ু নিয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকার কয়েক’শ নারী-পুরুষ।
ভূক্তভোগী জমির মালিক ও পরিবারের লোকজন জানান, স্থানীয় ভূমি দালাল উপজেলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন জুয়েল ও একই এলাকার রফিকুল ইসলাম হীরা খাঁ ও সাইফুলের নেতৃত্বে একটি সংঘবদ্ধ চক্র ভূমি অফিসের অসাধূ ব্যক্তিদের যোগসাজশে উপজেলার কাদিগড় মৌজার ৫১৫, ৫১৯ ও বনবিজ্ঞপ্তিত ৫১৯ নম্বর দাগে ভুয়া খারিজ নম্বর ২১৬৮ ও ২১৬৯ মূল্যে ওই গ্রামের সমর আলী, মোতাহার আলী, আতাউর, মীর শামছুল হক ও কামরুন্নাহার চৌধুরীর ৯ একর জমি সতের কোটি টাকা মূল্য ধরে গত ১৩ মে ভালুকা সাব রেজিস্ট্রি অফিসে ৩৮২৯ নম্বর বন্ধকী দলিল করেন। পরে ওই দলিল অগ্রণী ব্যাংক মতিঝিল শাখায় বন্ধক রেখে কৌশলে সতের কোটি টাকা উত্তোলন করে নেন।
এলকাবাসী আরো জানান, দলিলে উল্লেখিত দাতা মীর শামছুল হক ও আতাউর রহমান অনেক আগেই মারা গেছেন। মানববন্ধনে জালিয়াত চক্রের মূল হোতা জুয়েল, রফিকুল ইসলাম হীরা এবং সাইফুলের হাত থেকে উক্ত জমির রায় ও তাদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।
অভিযোগের বিষয়ে উপজেলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন জুয়েল জানান, আমাকে রাজনৈতিকভাবে হয়রানি করার জন্য প্রতিপক্ষরা আমার বিরুদ্ধে মিথ্যে অভিযোগ করেছেন।
কাচিনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুশফিকুর রহমান লিটন ভুমি জালিয়াতির বিষয়টি স্বীকার করে জানান, এ ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষ বরাবর লিখিত অভিযোগ দেওয়া হয়েছে এবং এ ঘটনায় দায়ীদের শাস্তির দাবিও করেন তিনি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft