শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯
ক্রীড়া সংবাদ
সেঞ্চুরি করে বিদায় ফিঞ্চের, ৩৭ ওভারেই ২০০ পার অস্ট্রেলিয়ার
ক্রীড়া ডেস্ক :
Published : Tuesday, 25 June, 2019 at 7:06 PM
সেঞ্চুরি করে বিদায় ফিঞ্চের, ৩৭ ওভারেই ২০০ পার অস্ট্রেলিয়ারইংল্যান্ডের বিপক্ষে মহা গুরুত্বপূর্ণ ম্যাচ অস্ট্রেলিয়ার। চলতি বিশ্বকাপে ভারত-পাকিস্তানের পর এই ম্যাচকেই ভাবা হচ্ছিল সবচেয়ে আকর্ষণীয়, হাই ভোল্টেজ। এমন ম্যাচেই কি না ইংল্যান্ডের ওপর এক তরফা প্রভাব বিস্তার করে বসেছে অস্ট্রেলিয়া।
টস হেরে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতেই অসিরা তুলেছে ১০০ প্লাস রান। ১২৩ রানের মাথায় ওয়ার্নার আউট হন হাফ সেঞ্চুরি করে। মাঝে উসমান খাজা মাত্র ২৩ রান করে আউট হয়ে গেলেও অপর ওপেনার অ্যারোন ফিঞ্চ সেঞ্চুরি করেই সাজঘরে ফেরেন।
১১৫ বলে সেঞ্চুরি করেন অসি অধিনায়ক। ১১টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার মারেন তিনি। সেঞ্চুরি করার পরের বলেই জোফরা আর্চারের বলে ক্রিস ওকসের হাতে ক্যাচ দেন ফিঞ্চ।
তবে ফিঞ্চ আউট হলেও অস্ট্রেলিয়ার রান বেড়ে চলেছে হু-হু করে। মাত্র ৩৭ ওভারেই ২০০ রান পূর্ণ করে ফেলে তারা। ফিঞ্চ আউট হওয়ার পর মাঠে নামেন গ্লেন ম্যাক্সওয়েল। মাঠে নেমেই তিনি শুরু করেন চার-ছক্কার মার। তবে খুব বেশিক্ষণ টিকতে পারেননি। মাত্র ৮ বলে ১২ রান করে মার্ক উডের বলে বাটলারের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি।
এ রিপোর্ট লেখার সময় অস্ট্রেলিয়ার রান ৩৮.২ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১৩। ২০ বলে ১৬ রান নিয়ে স্টিভেন স্মিথ রয়েছেন ক্রিজে।
ইংল্যান্ড হারলেই লাভ বাংলাদেশের। এ কারণে বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা সম্ভবত আজ অস্ট্রেলিয়ানদের চেয়েও বড় অস্ট্রেলিয়া সমর্থক হয়ে গেছে। যে কোনোভাবেই ইংল্যান্ডকে হারাতে হবে অস্ট্রেলিয়ার। সে জন্য কেউ কেউ প্রার্থনা পর্যন্ত করছেন।
এমন পরিস্থিতিতে একদিনের জন্য অসি সমর্থকের পরিণত হওয়াদের জন্য সুখবর, লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করেছে অস্ট্রেলিয়া। দুই ওপেনার অ্যারোন ফিঞ্চ আর ডেভিড ওয়ার্নারের অসাধারণ ব্যাটিংয়ের ওপর ভর করে বড় সংগ্রহের পথেই রয়েছে অসিরা।
ইংলিশ বোলারদের কোনো পাত্তাই দিচ্ছে না দুই অসি ওপেনার। ক্রিস ওকস, জোফরা আর্চার, মার্ক উড, বেন স্টোকস- এই চার পেসারের সঙ্গে আদিল রশিদ এবং মঈন আলি- এই দুই স্পিনারেও কোনো কাজ হচ্ছে না। উইকেটের দেখা মিলছিল না।
বরং, উইকেটের চারদিকে পিটিয়ে অস্ট্রেলিয়ার রানকে ইংলিশদের ধরা-ছোঁয়ার বাইরে নিয়ে যাচ্ছিলেন ফিঞ্চ আর ওয়ার্নার। শেষ পর্যন্ত সফল হলেন মঈন আলি। ২৩তম ওভারের চতুর্থ বলে গিয়ে পেলেন উইকেটের দেখা। মঈন আলিকে খেলতে গিয়ে ব্যাকওয়ার্ড পয়েন্টে ক্যাচ তুলে দেন ডেভিড ওয়ার্নার। জো রুট সেই ক্যাচটি আর মিস করলেন না। ৬১ বলে ৫৩ রান করে ফিরে গেলেন ওয়ার্নার। ৬টি বাউন্ডারিতে নিজের ইনিংস সাজান তিনি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft