মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯
জাতীয়
দুই সাংবাদিককে তলব করা সেই দুদক কর্মকর্তাকে শোকজ
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 26 June, 2019 at 4:07 PM
দুই সাংবাদিককে তলব করা সেই দুদক কর্মকর্তাকে শোকজদুই সাংবাদিককে আপত্তিকর ভাষায় চিঠি ইস্যুকারী দুর্নীতি দমন কমিশন (দুদক) কর্মকর্তা শেখ মো. ফানাফিল্যাকে দায়িত্বে অবহেলার জন্য কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কমিশন ।
বুধবার (২৬ জুন) সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশের পর দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য সাংবাদিকদের একথা জানান। তবে কতদিনের মধ্যে নোটিশের জবাব দিতে হবে তা তিনি নির্দিষ্ট করে জানাতে পারেননি।
তিনি বলেন, আমাদের পক্ষ থেকে দু’জন সাংবাদিককে ডাকা হয়েছিল। তাদের কাছে পাঠানো চিঠির ভাষা দুরকম হয়েছে। এ বিষয়টি কমিশনের নজরে এসেছে। কমিশন অবগত হওয়ার পর সংশ্লিষ্ট কর্মকর্তাকে দায়িত্বে অবহেলার জন্য শোকজ নোটিশ পাঠানো হয়েছে।
তিনি আরও বলেন, সাক্ষীদের জন্য চিঠির যে ফরম্যাট সেই ফরম্যাটেই চিঠি পাঠানো হয়েছে দু’জন সাংবাদিকদের।
দুদকের পরিচালক ও অনুসন্ধান টিমের দলনেতা শেখ মো. ফানাফিল্যা স্বাক্ষরিত নোটিশে আপত্তিকর ভাষা ব্যবহারের প্রতিবাদে সকাল থেকে দুদক কার্যালয়ের সামনে বিক্ষোভ দেখাচ্ছেন সাংবাদিকরা।
প্রসঙ্গত, নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি দিপু সারোয়ারকে পাঠানো নোটিশটিতে বলা হয়, দুদকের পরিচালক খন্দকার এনামুল বাছিরের বিরুদ্ধে ডিআইজি মিজানুর রহমানের কাছ থেকে ৪০ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ প্রসঙ্গে আপনার সাক্ষ্যগ্রহণ ও শ্রবণ একান্ত প্রয়োজন। উল্লিখিত অভিযোগের বিষয়ে আগামী ২৬/০৬/২০১৯ খ্রি: তারিখ ১০.৩০ ঘটিকায় নিম্নস্বাক্ষরকারীর কার্যালয়ে উপস্থিত হয়ে বক্তব্য প্রদানের জন্য আপনাকে অনুরোধ করা হল। অন্যথায় আইনানুগ কার্যধারা গৃহীত হবে।
অন্যথায় আইনানুগ কার্যধারা গৃহীত হবে’ এ অংশটির প্রতিবাদ জানাচ্ছেন সাংবাদিকরা।
এমন চিঠি দেয়া যায় কি-না- প্রণব কুমার ভট্টাচার্যের কাছে এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, ২০১২ সালের একটি কমন ফরম্যাট আছে। সেই ফরম্যাটে সাক্ষীদের চিঠি পাঠানো হয়। এ চিঠিতেও ওই একই ফরম্যাট ব্যবহার করা হয়েছে। কিন্তু দুই চিঠির ভাষা দুই রকম হয়েছে।
দুই সাংবাদিকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দুদক থেকে তথ্য মন্ত্রণালয়ে চিঠি দেয়া হয়েছে বলে যে গুঞ্জন রয়েছে সে বিষয়ে জানতে চাইলে তিনি আরও বলেন, এটা গুজব।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft