বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০
সারাদেশ
নগরবাসীকে ভোগান্তি সহ্য করার আহ্বান মেয়র নাছিরের
চট্টগ্রাম জেলা প্রতিনিধি :
Published : Wednesday, 26 June, 2019 at 8:10 PM
নগরবাসীকে ভোগান্তি সহ্য করার আহ্বান মেয়র নাছিরেরচলমান উন্নয়ন কাজের সুফল পেতে নগরবাসীকে ভোগান্তি সহ্যের আহ্বান জানালেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।
তিনি বলেছেন, 'তর্ক কিংবা সমালোচনা করতে গিয়ে মুখে বলা খুব সহজ, কিন্তু কোনো একটি বিষয়কে প্রতিষ্ঠিত করতে গেলে অনেক ধৈর্য ধারণ করতে হয়। অনেকে চলমান উন্নয়ন কাজের সুফল পেতে চায়, অথচ সাময়িক কষ্ট স্বীকার করার মন-মানসিকতা পোষণ করে না। এক্ষেত্রে নগরবাসীকে সাময়িক কষ্ট সত্ত্বেও ভোগান্তির সহ্যের অনুরোধ জানাই।'
বুধবার (২৬ জুন) দুপুরে নগরীর নয়াবাজার চত্বরে পোর্ট কানেকটিং রোডের উন্নয়ন ও সম্প্রসারণ ফলক উন্মোচনকালে এসব কথা বলেন তিনি। একই সঙ্গে তিনি আনন্দীপুর গেইট থেকে মাজার পর্যন্ত লর্ড-১ সড়কের উদ্বোধন করেন।
মেয়র বলেন, 'জাইকার অর্থায়নে প্রস্তাবিত বঙ্গবন্ধু সড়ক টেকসই ও পরিকল্পিত করতে গিয়ে ১৭০ কোটি টাকা ব্যয় নির্ধারণ করা হয়েছে। এ সড়ক দিয়ে প্রতিনিয়ত বন্দরের গাড়ি বহির্গমন হয়। এ কারণে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়ে এলাকার মানুষকে ভোগান্তির মধ্যে পড়তে হচ্ছে। তারপরেও চসিকের ঐকান্তিক প্রচেষ্টায় সড়কের কাজ এগিয়ে চলছে।'
জানা যায়, দেড় কিলোমিটার জুড়ে এই রাস্তার উন্নয়নের জন্য ব্যয় ধরা হয়েছে প্রায় ৪২ কোটি টাকা। এতে কার্পেটিং পুরু ৯ ইঞ্চি, বেস টাইপ ৮ ইঞ্চি, ওয়াটার বাউন্ড মেগাডাম ৬ ইঞ্চি, সেন্ট ফাইলিং ১২ ইঞ্চি সর্বমোট ৩ ফিট রাস্তা উঁচু করা হবে।
এছাড়াও এই সড়কে দুইটি কালভার্ট, লিংক রোডে সাতটি কালভার্ট, বক্স কালভার্ট একটি এবং ৮৫০টি গাছ রোপণ করা হবে। রাস্তার মাঝখানে আড়াই ফুট প্রশস্ত মিডিয়ান ও এলআইডি লাইট থাকবে বলেও জানান মেয়র।
ফলক উন্মোচনকালে স্থানীয় কাউন্সিলর এম এম এরশাদ উল্লাহ, মো. সাবের আহমেদ, মোরশেদ আক্তার, সংরক্ষিত মহিলা কাউন্সিলর জেসমিন খানম, ফারহানা জাবেদসহ করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft