শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০
সারাদেশ
বঞ্চিত কৃষকদের ক্ষতিপূরণ চায় বাসদ
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 26 June, 2019 at 8:43 PM
বঞ্চিত কৃষকদের ক্ষতিপূরণ চায় বাসদফসলের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত কৃষকদের ক্ষতিপূরণ প্রদানসহ সাত দফা বাস্তবায়নের দাবিতে রংপুরে বিক্ষোভ মিছিল শেষে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট (বাসদ মার্কসবাদী)।
বুধবার (২৬ জুন) সকালে রংপুর প্রেসক্লাব চত্বর থেকে বিক্ষোভ মিছিল নিয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন আন্দোলনকারীরা। পরে তারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন।
এর আগে প্রেসক্লাব চত্বরে সাত দফা বাস্তবায়নের দাবিতে সমাবেশ করেন তারা। সেখানে ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট রংপুর জেলার আহ্বায়ক আনোয়ার হোসেন বাবলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহসানুল আরেফিন তিতুর পরিচালনায় বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) রংপুর জেলার সদস্য আবু রায়হান বকসী, শ্রমিক কর্মচারী ফেডারেশন রংপুর জেলার সংগঠক শাহিদুল ইসলাম সুমন প্রমুখ।
সমাবেশে বক্তারা অবিলম্বে ধান, ভুট্টাসহ সকল কৃষি ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত, ন্যায্যমূল্য বঞ্চিত কৃষকদের ক্ষতিপূরণ, ক্ষেতমজুদের সারাবছর কাজ ও আর্মিরেটে রেশন, বিনা পয়সায় শিক্ষা ও চিকিৎসা ব্যবস্থা, মা-শিশু যত্ন প্রকল্পসহ সকল সরকারি সাহায্য কেনাবেচা, অনিয়ম-দুর্নীতি বন্ধ, সকল বয়স্ক, বিধবা, প্রতিবন্ধীদের তালিকা করে ন্যুনতম ভাতা ৫০০০ টাকা চালুর দাবি জানান।
এছাড়াও কৃষি ঋণ মওকুফ, সার্টিফিকেট মামলা প্রত্যাহার, বিনা সুদে ঋণ, এনজিও, মহাজনী সুদের হয়রানী, জুলুম বন্ধ, ভূমি অফিস, সেটেলমেন্ট, পল্লী বিদ্যুৎ ও গ্রামীণ সকল প্রকল্পের লুটপাট-দুর্নীতি, অনিয়ম, হয়রানি বন্ধ, বর্ধিত ভূমি উন্নয়ন কর প্রত্যাহার, সিটি করপোরেশনে অকৃষি ও আবাসিক জমির খাজনা কমানো, খাস জমি প্রকৃত ভিত্তিতে বরাদ্দের দাবি জানান বক্তারা।



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft