রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০
সারাদেশ
ধর্ষণের এক যুগ পর ধর্ষকের যাবজ্জীবন!
বরিশাল সংবাদদাতা :
Published : Wednesday, 26 June, 2019 at 8:33 PM
ধর্ষণের এক যুগ পর ধর্ষকের যাবজ্জীবন!বরিশাল সদর উপজেলায় ধর্ষণের এক যুগ পর আসামি আবু বক্কর সিদ্দিক (২৫) কে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।
বুধবার (২৪ জুন) দুপুরে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক আবু শামীম আজাদ এ রায় প্রদান করেন। একই সঙ্গে ধর্ষণের ঘটনার পর জন্ম নেওয়া শিশুটিকে ধর্ষক আবু বক্কর সিদ্দিকের সন্তান হিসেবে স্বীকৃতি দিয়েছেন আদালত। এছাড়াও শিশুটি সাবালক না হওয়া পর্যন্ত তার যাবতীয় ভরণ-পোষণের ব্যয়ভার রাষ্ট্রকে বহন করার নির্দেশনা দেওয়া হয়েছে।
আদালত সূত্রে জানা যায়, ২০০৫ সালের ১৩ মার্চ বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের লামচড়ি গ্রামের শামসুল হক সিদ্দিকের ছেলে আবু বক্কর তার চাচাতো বোনকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করে। এ ঘটনায় কিশোরী গর্ভবতী হলে এলাকাবাসী সালিশ ডেকে ধর্ষক আবু বক্করকে কিশোরীকে বিয়ে করতে বলে। কিন্তু আবু বক্কর বিয়ে করতে অস্বীকৃতি জানায়।
এরপর ২০১৬ সালের ১৬ মার্চ ধর্ষণের শিকার ওই কিশোরী বরিশাল নারী ও শিশু নির্যাতন আইনে আবু বক্করকে আসামি করে একটি মামলা দায়ের করেন। একই বছরের ৩ ডিসেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা মেট্রোপলিটন কাউনিয়া থানার এসআই শিশির পাল। দীর্ঘ তিন বছর ধরে মামলা চলার পর ১৬ জনের সাক্ষ্যগ্রহণ ও জেরা শেষে বুধবার দুপুরে আসামি আবু বক্কর সিদ্দিককে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডসহ ৫০ হাজার টাকা জরিমানা করেন আদালতের বিচারক।
বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফজলুল হক ফয়েজ মামলার রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, এটি একটি যুগান্তকারী রায়। কারণ এক যুগ আগের ধর্ষণের মামলায় আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে ধর্ষণের শিকার নারীর গর্ভে জন্ম নেওয়া শিশুটি সাবালক না হওয়া পর্যন্ত রাষ্ট্রকে তার ভরণ-পোষণের যাবতীয় খরচ বহন করার আদেশ দিয়েছেন বিচারক। এই রায়ের মাধ্যমে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে বলেও জানান তিনি।



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft