রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
ইরানের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন ট্রাম্প
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 26 June, 2019 at 8:14 PM
ইরানের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন ট্রাম্পইরানের বিরুদ্ধে একের পর এক নিষেধাজ্ঞা আরোপ করা সত্ত্বেও তেহরানকে নতজানু করতে না পেরে ক্ষোভে ফেটে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি মঙ্গলবার ধারাবাহিক টুইটার পোস্টে তার এ ক্ষোভ উগড়ে দিয়েছেন।
ট্রাম্প তার এক টুইটার পোস্টে লিখেছেন, ভালো ও সহানুভূতিশীল কথা ইরানি নেতৃবৃন্দের পছন্দ নয় তারা বরং শক্তি ও বলপ্রয়োগের ভাষা ভালো বোঝেন। ইরানের আকাশসীমা লঙ্ঘনকারী মার্কিন ড্রোন ভূপাতিত করার ঘটনায় নিজের ক্ষোভ প্রকাশ করে ট্রাম্প হুমকি দেন, আমেরিকার রয়েছে বিশ্বের সবচেয়ে শক্তিশালী সামরিক বাহিনী এবং এই বাহিনীর পেছনে গত দুই বছরে দেড় ট্রিলিয়ন ডলার অর্থ খরচ করা হয়েছে। খবর-পার্সটুডে
মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ক্ষমতায় আসার পর থেকে এ পর্যন্ত বহুবার ইরানি জনগণকে ‘সন্ত্রাসী’ বলে অভিহিত করলেও এখন তার মুখ থেকে ইরানি জনগণের জন্য সহানুভূতি উথলে উঠেছে। নিষেধাজ্ঞা আরোপের মাধ্যমে ইরানি জনগণের জন্য খাদ্য ও ওষুধের মতো জরুরি পণ্য আমদানিতে বাধা দেয়ার কথা চেপে গিয়ে ট্রাম্প তার টুইটার পোস্টে আরও লিখেছেন, ইরানি জনগণ বিনা অপরাধে কষ্ট পাচ্ছে।
মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প সাম্প্রতিক সময়ে একদিকে ইরানের সঙ্গে আলোচনায় বসার আগ্রহ প্রকাশ করছেন এবং অন্যদিকে তেহরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করে যাচ্ছেন। গতকালও তিনি ইরানের সর্বোচ্চ নেতা, তার কার্যালয় ও ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র আট শীর্ষস্থানীয় কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেন। এ সম্পর্কে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেছেন, এ নিষেধাজ্ঞা আরোপ করার মাধ্যমে আমেরিকা আলোচনার দরজা চিরতরে বন্ধ করে দিয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft