শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯
শিক্ষা বার্তা
মণিরামপুর মহিলা কলেজের অবহেলা
একাদশ শ্রেণিতে ৬৪ শিক্ষার্থীর ভর্তি অনিশ্চিত
তাজাম্মূল হুসাইন, মণিরামপুর (যশোর) পৌর প্রতিনিধি :
Published : Thursday, 27 June, 2019 at 6:11 AM

একাদশ শ্রেণিতে ৬৪ শিক্ষার্থীর ভর্তি অনিশ্চিতমণিরামপুর মহিলা কলেজ কর্তৃপক্ষের অবহেলায় ৬৪ শিক্ষার্থীর একাদশ শ্রেণিতে ভর্তি অনিশ্চিত হয়ে পড়েছে।
অভিযোগ উঠেছে, কয়েক দফায় ভর্তির টাকা নিয়েও যথাযথভাবে কাজ না করে শিক্ষার্থীদের সাথে প্রতারণা করেছেন কর্তৃপক্ষ। ফলে চলতি বছরে একাদশ শ্রেণিতে ভর্তির সুযোগ হারাতে বসেছে ৬৪ জন শিক্ষার্থী। এ কারণে হতাশ হয়ে পড়েছেন অভিভাবকরাও।
গতকাল বুধবার সকালে কলেজ চত্বরে শিক্ষার্থীসহ অভিভাবকরা এই নিয়ে হইচই শুরু করেন। এসময় অনেকে কান্নায় ভেঙে পড়েন।
চলতি বছরে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু হয় ১২ মে। তিন ধাপে আবেদনের মেয়াদ শেষ হয় ২৪ জুন। মণিরামপুর মহিলা কলেজে লেখাপড়ার মান ভাল হওয়ায় ৫’শ ৫০ আসনের বিপরীতে নির্ধারিত ফিস দিয়ে উপজেলার বিভিন্ন এলাকা থেকে শিক্ষার্থীরা কলেজে এসে আবেদন করে।
বিজ্ঞান ও বাণিজ্য শাখায় ৩শ’ আসনে ভর্তিতে কোন অসুবিধা না হলেও মানবিক শাখায় ২’শ ৫০ আসনের বিপরীতে শিক্ষার্থী ভর্তিতে বিপত্তি দেখা দেয়। নির্ধারিত সময়ে আবেদন করেও ৬৪ জন শিক্ষার্থী ওই কলেজের ভর্তি সংক্রান্ত কোন তথ্য পায়নি বলে অভিযোগ করেছে। যার মধ্যে কোন তথ্য পাননি এমন শিক্ষার্থী রয়েছে সাতজন। কেউ কেউ ভর্তির ম্যাসেজ পেলেও তা আবার অন্য কলেজের। ফলে কাঙ্খিত কলেজে ভর্তি হতে না পেরে অথবা কোথাও ভর্তির সুযোগ না পেয়ে হতাশ হয়ে পড়েছেন এসব শিক্ষার্থীসহ তাদের অভিভাবকরা।
সীমা, ইরিনা, মিতু, ফাতেমা, কানিজ ফাতেমা, রাবেয়া ও সুমাইয়াসহ অনেকেই ভর্তি সংক্রান্ত তথ্য পাননি বলে অভিযোগ করেন। ফলে এ সব শিক্ষার্থীদের চলতি বছরে কোথাও ভর্তি হওয়া সম্পূর্ণ অনিশ্চিত হয়ে পড়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক মহিলা কলেজের একাধিক শিক্ষক জানান, বারবার টাকা নিয়ে আশা দিয়ে শিক্ষার্থীদেরকে হয়রানি করা হয়েছে। সর্বশেষ কোন সুযোগ না পেয়ে ২৪ জুন রাতে অধ্যক্ষ তড়িঘড়ি কিছু শিক্ষার্থীর নাম বালিয়াডাঙ্গা ও চিনাটোলা কলেজের কোটায় ঢুকিয়েছেন। পরবর্তীতে এসব শিক্ষার্থীর মহিলা কলেজে ফিরিয়ে আনা হবে, এমন শর্তে অধ্যক্ষ তাদের ওইসব কলেজে ভর্তি হতে বলছেন।
মণিরামপুর মহিলা কলেজের কম্পিউটার অপারেটর (চুক্তিভিত্তিক নিয়োগ) মনিরুল ইসলাম জানান, অন্যবার ভর্তিতে কোন সমস্যা হয়নি। এবার এমন জটিলতার সৃষ্টি হচ্ছে।



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft