শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
মাদককারবারী সন্ত্রাসীদের সাথে সখ্যতা কন্সটেবলের
অভিজিৎ ব্যানার্জী :
Published : Thursday, 27 June, 2019 at 6:11 AM
মাদককারবারী সন্ত্রাসীদের সাথে সখ্যতা কন্সটেবলের মাস কয়েক আগে যশোর কোতোয়ালী থানার একটি সিভিল টিমে কাজ করা রায়হান ওরফে বাহাদুর এখন সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী চক্রের সাথে সখ্যতার মাধ্যমে যথেচ্ছা করে বেড়াচ্ছেন। সিভিল টিমের কার্যক্রম ৩ মাস বন্ধ হলেও অপতৎপরতা থামেনি রায়হানের। তার নেতৃত্বে যশোরের রেলগেট কয়লা পট্টিতে একটি মাদক ব্যবসায়ী সিন্ডিকেট পরিচালিত হচ্ছে। একই সাথে তিনি শংকরপুর টার্মিনাল এলাকার একটি চাঁদাবাজ সন্ত্রাসী চক্রের সাথে একাট্টা হয়ে বেশুমার অর্থ বাণিজ্য করছেন।
স্থানীয় একাধিক সূত্র জানিয়েছে, যশোর কোতোয়ালী থানার সিভিল টিমে কাজ করা কয়েক দারোগার নাম ভাঙিয়ে মাঠ চষছে কন্সটেবল রায়হান। কয়লা পট্টির আলোচিত মাদক ব্যবসায়ী ছোট ও তার স্ত্রী ও মেয়ের সাথে সখ্যতা রেখে সুবিধা আদায় করছেন। যশোরের পুলিশ যখন শহরকে মাদকমুক্ত করার ঘোষণা দিয়েছেন, তখন কন্সটেবল রায়হান মাদক ব্যবসায়ী পরিবারকে আবারও ব্যবসায়ে নামিয়েছেন। মাস ছয় আগে পুলিশি অভিযানে এলাকা ছাড়া আলোচিত মাদক ব্যবসায়ী ছোট ও তার স্ত্রীকে নতুন করে এলাকায় ভিড়িয়েছেন এই রায়হান। আশ্বাস দিচ্ছেন, এখন সিভিল টিম নেই। কেউ আটকও করছে না। এছাড়া মাস ৩ আগে সিভিল টিমে কাজ করা কয়েকজন অফিসারের নামও ভাঙিয়ে চলেছেন রায়হান।
স্থানীয়রা বলছেন, ছোট ছাড়াও ওই এলাকার মাদক কারবারী মুরগি রহিমের সাথেও সখ্যতা এই রায়হানের। রায়হানের সাহসে কয়লা পট্টিতে এখন মাদক ব্যবসা চলছে সমানতালে। এছাড়া টার্মিনাল এলাকার সন্ত্রাসী ভূষি ও সন্ত্রাসী নয়ন চক্রের সাথেও তার দহরম-মহরম রয়েছে। তাদের মটরসাইকেলে চেপে বেড়াতে প্রায়ই দেখা গেছে।
১৮ মামলার আসামি সানি হত্যায় অভিযুক্ত নয়ন ও ভূষিকে রক্ষা করতে যশোর সদর ফাঁড়ির এক অফিসারের সাথেও বাক-বিতন্ডা করেন এই রায়হান। টার্মিনালে ভূষিদের হামলায় সানি খুন হলে আটকে অভিযান চালায় পুলিশ। ওই সময় ভূষির পক্ষে সাফাই গান কন্সটেবল রায়হান।  
শংকরপুর এলাকার কয়েকটি মাদক পয়েন্টসহ নয়ন-ভূষি চক্রের চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যক্রম থেকে অর্থ হাতিয়েছেন তিনি। আবার অন্য একটি সূত্র বলছে, এক সময় সিভিল টিমে কাজ করা কয়েক অফিসার এই রায়হানকে কাজে লাগিয়ে কৌশলে বাণিজ্য করছেন। সংশ্লিষ্ট এলাকার শান্তিপ্রিয় মানুষ অভিযোগ তদন্ত করে দ্রুত ব্যবস্থা নিতে উর্ধŸতনদের প্রতি আহবান জানিয়েছেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft