মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯
জাতীয়
মিল্কভিটা নিয়ে ঢাবির রিপোর্ট মিথ্যা : সমবায় প্রতিমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Thursday, 27 June, 2019 at 3:12 PM
মিল্কভিটা নিয়ে ঢাবির রিপোর্ট মিথ্যা : সমবায় প্রতিমন্ত্রীস্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেছেন, গত পরশু দিন দেশের কিছু অসৎ ব্যবসায়ী ঢাকা ইউনিভার্সিটির একটি টেস্ট রিপোর্ট দিয়ে বলেছে, মিল্কভিটাতে আর্সেনিক আছে। মিল্কভিটা দুধের মধ্যে না-কি ফরমালিন আছে। এটি একটি সর্বস্ব মিথ্যা কথা।
বৃহস্পতিবার (২৭ জুন) এক সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৯-২০ অর্থবছরের বাজেট নিয়ে এই সাধারণ আলোচনার আয়োজন করা হয়।
স্বপন ভট্টাচার্য বলেন, আমাদানিকৃত গুঁড়া দুধের ওপর ৫ শতাংশ কর আরোপ করা হয়েছে। আমি মনে করি, এটি একটি সময়োপোযোগী পদক্ষেপ। এই পদক্ষেপের ফলে মিল্কভিটা দুধের বিরুদ্ধে যে অপপ্রচার সেটি বন্ধ হবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি অনুষদের শিক্ষকদের একটি গবেষণার কথা সম্প্রতি কয়েকটি গণমাধ্যমে এসেছে। সেখানে বলা হয়েছে,বাজারে প্রচলিত বিভিন্ন ব্র্যান্ডের সাতটি প্যাকেটজাত (পাস্তুরিত) দুধের নমুনা পরীক্ষা করে সেগুলোতে মানুষের চিকিৎসায় ব্যবহৃত শক্তিশালী অ্যান্টিবায়োটিকের উপস্থিতি পেয়েছেন।
তবে বাজারে থাকা ১৪টি ব্র্যান্ডের ১৮টি পাস্তুরিত/ইউএইচটি দুধ পরীক্ষা করে আশঙ্কাজনক কিছু পাওয়া যায়নি বলে ২৫ জুন হাইকোর্টে প্রতিবেদন জমা দিয়েছে বিএসটিআই কর্তৃপক্ষ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft