রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯
সারাদেশ
নারীদের পশ্চাৎপদ রেখে কাঙিক্ষত উন্নয়ন সম্ভব নয়
চট্টগ্রাম জেলা প্রতিনিধি :
Published : Thursday, 27 June, 2019 at 8:12 PM
নারীদের পশ্চাৎপদ রেখে কাঙিক্ষত উন্নয়ন সম্ভব নয়নারীকে অবজ্ঞা, অবমূল্যায়ন ও পশ্চাৎপদ রেখে দেশের কাঙিক্ষত উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।
তিনি বলেছেন, শত বাধা, বিপত্তি, প্রতিকূলতা সত্ত্বেও প্রধানমন্ত্রী সমৃদ্ধ বাংলাদেশ বির্নিমাণে কাজ করে যাচ্ছেন। ব্যাপক বিরোধিতা পরও তিনি নারীদের অধিকার নিশ্চিত করতে কাজ করছেন। যোগ্যতা ও পেশাদারিত্বের কারণে নারীরা আজ নিজ নিজ অবস্থানে নিজের অবস্থান মজবুত করেছেন।
বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে চট্টগ্রামের ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে উইমেন পুলিশ অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।
নাছির বলেন, আমাদের চিন্তা ও আদর্শের মধ্যে ভিন্নতা থাকতে পারে। কিন্তু দেশের স্বার্থে কোনো বিভাজন থাকা উচিত নয়। প্রধানমন্ত্রী যে ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখছেন এক্ষেত্রে সবাই একত্রিত হওয়া প্রয়োজন। অন্যথায় যতই উন্নয়ন হোক না কেন-এটি দীর্ঘস্থায়ী হবে না।
চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার মাহাবুবর রহমান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
আরও উপস্থিত ছিলেন, শিক্ষাউপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নুরুল আলম নিজামী, চট্টগ্রামের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, সংরক্ষিত আসনের সাংসদ ওয়াসিকা আয়সা খান প্রমুখ।
অনুষ্ঠানে বিভিন্ন প্রশংসামূলক কাজের জন্য বিভিন্ন পর্যায়ে কর্মরত ১০ নারী পুলিশ সদস্যকে সনদপত্র ও ত্রেস্ট প্রদান করা হয়।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft