রবিবার, ২০ অক্টোবর, ২০১৯
অর্থকড়ি
‘কালোটাকা’ বলা ঠিক না : বাণিজ্যমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Thursday, 27 June, 2019 at 7:30 PM
‘কালোটাকা’ বলা ঠিক না : বাণিজ্যমন্ত্রীঅপ্রদর্শিত অর্থকে কালোটাকা বলা ঠিক না দাবি করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, কালোটাকা কথাটা শুনতে সব সময় ভালো লাগে না। আমার গায়ের রঙও কালো। বৃহস্পতিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে প্রস্তাবিত বাজেট পর্যালোচনায় বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
বাজেটে কালো টাকা বিনিয়োগের সুযোগ রাখা প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, অপ্রদর্শিত অর্থ যাতে বিনিয়োগে আসে, এ জন্য এই সুযোগ দেওয়া হয়েছে। বিনিয়োগের ক্ষেত্রে অপ্রদর্শিত অর্থের ওপর কর আরও সুনির্দিষ্ট করা উচিত। যারা বেশি কর্মসংস্থান করবে, তাদের ক্ষেত্রে কর আরেকটু কমিয়ে দেওয়া যেতে পারে।
তিনি আরো বলেন, আমি সংসদেও এ কথা বলেছি। আমার সঙ্গে অনেকে হয়তো একমত হবে না। কিন্তু আমাদের এখন এগিয়ে যাওয়ার সময়। অপ্রদর্শিত অর্থ বিনিয়োগের সুযোগ না দিলে টাকা দেশে থাকবে না।
প্রসঙ্গত, ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে ১০ শতাংশ কর দিয়ে কোনো প্রশ্ন ছাড়াই জমি ও ফ্ল্যাট কেনা এবং অর্থনৈতিক অঞ্চল ও হাইটেক পার্কে কালোটাকা বিনিয়োগ করার সুযোগ দেওয়া হয়েছে।
আলোচনা সভায় এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম, সাবেক সভাপতি মো. শফিউল ইসলাম মহিউদ্দিন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি-বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন। দেশের বিভিন্ন খাতের ব্যবসায়ীরা অনুষ্ঠানে বাজেট নিয়ে তাদের সমস্যার দিকগুলো তুলে ধরেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft