বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯
জাতীয়
নারীরা এখন হিমালয় পর্বতে গিয়েও দেশের পতাকা উড়াচ্ছেন : স্বরাষ্ট্রমন্ত্রী
চট্টগ্রাম জেলা প্রতিনিধি :
Published : Thursday, 27 June, 2019 at 7:30 PM
নারীরা এখন হিমালয় পর্বতে গিয়েও দেশের পতাকা উড়াচ্ছেন : স্বরাষ্ট্রমন্ত্রীস্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বঙ্গবন্ধু নারীদের এগিয়ে নিতে চেয়েছিলেন। এরই ধারাবাহিকতায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। তার নেতৃত্বে এখন সর্বত্র নারীদের জয় জয়কার। নারীদের এগিয়ে নিতে প্রধানমন্ত্রী নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছেন।
তিনি বলেন, বাংলাদেশের নারীরা এখন হিমালয় পর্বতে গিয়েও বাংলাদেশের পতাকা উড়াচ্ছেন। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ পুলিশ বাহিনীতে নারী সদস্যরা সাফল্যজনক ভূমিকা রাখছে।
বৃহস্পতিবার (২৭ জুন) চট্টগ্রাম মহানগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে (আইসিসি) নারী পুলিশ এওয়ার্ড-২০১৯ প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
আসাদুজ্জামান খান কামাল বলেন, বাংলাদেশে এখন নারী পুলিশ সদস্যরা অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করে যাচ্ছে। রোদ বৃষ্টি ঝড় কিংবা যে কোন কঠিন পরিস্থিতিতে নারী পুলিশ সদস্যরা তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ৯৯৯ এর সেবায় সার্বক্ষনিক নারী সদস্যরা সারাদেশের মানুষকে ২৪ ঘন্টা সেবা দিয়ে যাচ্ছে। এজন্য আজ ৯৯৯ সেবায় দায়িত্বরত একজন নারী কনস্টেবলও পুরস্কার অর্জন করেছে। এ সময় বাংলাদেশ পুলিশ বাহিনীতে নারী পুলিশের সংখ্যা আরও বৃদ্ধি করতে হবে বলে মন্তব্য করে তিনি এ ব্যাপারে আইজিপিকে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান।
অনুষ্ঠানে নারী পুলিশ এওয়ার্ড-২০১৯ অর্জনকারী দশজন কর্মকর্তার হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
প্রসঙ্গত, এবার চতুর্থবারের মতো নারী পুলিশ এওয়ার্ড প্রদান করা হয়। রাজধানীর বাইরে এবারই প্রথমবারের মতো চট্টগ্রামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের পূর্বে প্রদর্শন করা হয় প্রয়াত অতিরিক্ত আইজিপি রওশন আরার ওপর বিশেষ তথ্যচিত্র।
চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল. সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খান, মহাপুলিশ পরিদর্শক জাবেদ পাটোয়ারী, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার নুরুল আলম নিজামী, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, পুনাক সভাপতি হাবিবা জাবেদ। এতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের সভাপতি চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত কমিশনার আমেনা বেগম।
বিভিন্ন ক্যাটাগরিতে সারাদেশ থেকে এবারে ১০ জন চৌকস পুলিশ সদস্য এবার নারী পুলিশ এওয়ার্ড- ২০১৯ অর্জন করেছেন। এদের মধ্যে ৮ জন উর্ধ্বতন নারী পুলিশ কর্মকর্তা, একজন নারী পুলিশ কনস্টেবল এবং একজন পুরুষ পুলিশ ইন্সপেক্টর এই পুরস্কার পেয়েছেন।
বাংলাদেশ পুলিশে বিশেষ অবদান রাখায় পুলিশের যেসব সদস্য পুলিশ উইমেন এওয়ার্ড অর্জন করেছেন তারা হলেন- পুলিশ সুপার তাপতুন নাহার, অতিরিক্ত ডিআইজি আতিকা ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সম্পা রাণী সাহা, স্পেশাল ব্রাে র পুলিশ সুপার মাফুজা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার পিবিআই মিনা মাহমুদা, অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেরোরিজম ইউনিট) মাহফুজা লিজা, অতিরিক্ত পুলিশ সুপার ফাহমিদা হক শেলী, অফিসার ইনচার্জ কতোয়ালী থানা (চট্টগ্রাম) মোহাম্মদ মহসিন, সাব ইন্সপেক্টর জান্নাতুল ফেরদৌস এবং নারী পুলিশ কনস্টেবল নুসরাত জাহান। এছাড়া মরনোত্তর সম্মাননা প্রদান করা হয় বাংলাদেশ পুলিশ স্টাফ কলেজের সাবেক রেক্টর প্রয়াত অতিরিক্ত আইজিপি রওশন আরা বেগমকে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft