মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯
সারাদেশ
রিফাত হত্যাকাণ্ড:
আটক ৪ যুবককে ছেড়ে দিয়েছে পুলিশ
কাগজ ডেস্ক :
Published : Friday, 28 June, 2019 at 3:11 PM
আটক ৪ যুবককে ছেড়ে দিয়েছে পুলিশবরগুনা সরকারি কলেজের সামনে দিনদুপুরে প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে বরিশালে এমভি মানামী লঞ্চ থেকে আটক করা ৪ যুবককে ছেড়ে দিয়েছে পুলিশ।
পুলিশের দাবি, সন্দেহভাজন হিসেবে তাদেরকে আটক করলেও ওই হত্যার সঙ্গে তারা জড়িত নয়। এর আগে বৃহস্পতিবার মধ্যরাতে বরিশাল লঞ্চঘাট থেকে তাদের আটক করে বরিশাল কোতোয়ালি মডেল থানা পুলিশ।
এদিকে চার যুবককে ছেড়ে দেয়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বরিশাল কোতয়ালি থানার সহকারী কমিশনার (এসি) মো. রাসেল ও ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম।
ওসি জানান, আটককৃতদের গ্রামের বাড়ি বরগুনার বেতাগী উপজেলায়। তারা সবাই বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী। তাদের এক বন্ধুকে ঢাকায় যাওয়ার পথে এগিয়ে দিতে লঞ্চঘাটে এসেছিলেন।
এ বিষয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (সদর দফতর) হাবিবুর রহমান খান বলেন, ‘আটক ৪ যুবককে বিভিন্নভাবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। হত্যার ভিডিও ফুটেজের চেহারার সঙ্গে তাদের চেহারা বারবার মিলিয়ে দেখা হয়েছে। এছাড়াও বরগুনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. আশরাফ তাদের যাচাই-বাছাই করেন। তবে রিফাত হত্যায় কোনও সম্পৃক্ততা না পাওয়ায় ওই চার যুবককে ছেড়ে দেয়া হয়েছে।’
প্রসঙ্গত, গত বুধবার সকালে বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে বাবা-মায়ের একমাত্র ছেলে রিফাতকে কোপায় অস্ত্রধারী দুই সন্ত্রাসী। গুরুতর আহত অবস্থায় প্রথমে তাকে বরগুনা জেনারেল হাসপাতালে ও পরে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকেল সাড়ে ৩টার দিকে চিকিৎসকরা রিফাতকে মৃত ঘোষণা করেন।
রিফাত হত্যার ঘটনার ভিডিও কয়েক ঘণ্টার মধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমে সারা দেশে ছড়িয়ে পড়ে। প্রকাশিত ভিডিওটিতে দেখা যায়, সন্ত্রাসী দুই যুবক ধারালো দা দিয়ে রিফাতকে কোপাচ্ছে। পাশেই থাকা রিফাতের স্ত্রী মিন্নি সন্ত্রাসীদের প্রতিহত করার আপ্রাণ চেষ্টা করে ব্যর্থ হন।
ভিডিওতে যে দুই সন্ত্রাসীকে কুপিয়ে জখম করতে দেখা গেছে তাদের একজনের নাম নয়ন বন্ড ও অন্যজন রিফাত ফরাজী। উভয়েই স্থানীয়ভাবে ছিনতাই ও মাদক ব্যবসাসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত বলে জানা গেছে। এর আগেও তারা নানা অপকর্মের কারণে পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছিলেন বলে প্রত্যক্ষদর্শী সূত্র জানিয়েছে।
পুলিশ জানিয়েছে, রিফাতের ওপর হামলার ঘটনাস্থলটি পুলিশের ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় ছিল।
এদিকে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িতদের শিগগির গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রিফাতের খুনিরা যাতে দেশ ছেড়ে পালিয়ে যেতে না পারে সেজন্য দেশের প্রত্যেকটি বিমানবন্দর এবং সীমান্তে প্রশাসনের পক্ষ থেকে রেড এলার্ট জারি করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে, আসামিরা যেন দেশত্যাগ করতে না পারে সে বিষয়ে বর্ডারে এলার্ট জারি করতে পুলিশের আইজিকে নির্দেশ দিয়েছেন আদালত।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft