শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
আজও বসছে না পদ্মা সেতুর স্প্যান
কাগজ ডেস্ক :
Published : Friday, 28 June, 2019 at 4:30 PM

আজও বসছে না পদ্মা সেতুর স্প্যানআবহাওয়া অনুকূলে না থাকা এবং পিলার এলাকায় পলি জমার কারণে শুক্রবারও (২৮ জুন) বসানো সম্ভব হচ্ছে না পদ্মা সেতুর ১৪তম স্প্যান।
বর্তমানে ড্রেজিং করে পলি অপসারণ করা হচ্ছে। তবে পলি অপসারণ করতে শুক্রবার সারাদিন লাগতে পারে বলে জানিয়েছেন পদ্মাসেতুর প্রকৌশলী সূত্র।
আজ শুক্রবার (২৮ জুন) সকাল সাড়ে ১০টার দিকে পদ্মাসেতুর সংশ্লিষ্ট সূত্র স্প্যান বসানোর কার্যক্রম শুরু না হওয়ার তথ্যটি নিশ্চিত করেছে।
এরআগে বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় ১৪তম স্প্যান নিয়ে মাওয়ার ইয়ার্ড থেকে রওয়ানা হওয়ার কথা ছিল ভাসমান ক্রেন। তবে ওইদিন সকাল থেকে বৃষ্টি হওয়ায় সেটি নিয়ে যাওয়ার কাজ শুরু করা যায়নি।
এরপর স্প্যানটি নির্ধারিত পিলারের কাছে নিয়ে যাওয়া হলেও নদীর তলদেশে ৩০ থেকে ৪৫ মিটার পলি জমি থাকায় ক্রেনটিকে এগিয়ে নেয়া সম্ভব হয়নি।
পদ্মাসেতুর সংশ্লিষ্ট সূত্র জানায়, বৃহস্পতিবার (২৭ জুন) সকাল থেকে প্রতিকূল আবহাওয়ার কারণে মাওয়া কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে নির্দিষ্ট সময়ে স্প্যানটি রওনা দেয়নি। এছাড়া পিলার এলাকায় পলি জমায় স্প্যানবহনকারী ক্রেনটি নির্ধারিত পিলারের কাছে সুবিধাজনক স্থানে যেতে পারেনি। বৃহস্পতিবার সকাল থেকেই ড্রেজিং করে পলি অপসারণ করার কাজ চলছে। তবে এখন পর্যন্ত ড্রেজিং করে সুবিধাজনক অবস্থা আসেনি। তাই আজকে স্প্যান বসানোর কার্যক্রম শুরু হবে না।
৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ এ বহুমুখী সেতুর মূল আকৃতি হবে দোতলা। কংক্রিট ও স্টিল দিয়ে নির্মিত হচ্ছে এ সেতুর কাঠামো।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft