শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯
সারাদেশ
ভালুকায় সড়ক সংস্কারের দাবীতে মানব বন্ধন
সফিউল্লাহ আনসারী, ভালুকা (ময়মনসিংহ) :
Published : Friday, 28 June, 2019 at 5:55 PM
ময়মনসিংহের ভালুকা উপজেলার সীডষ্টোর-সখীপুর সড়কের দ্রুত সংস্কার ও এলজিইডি থেকে সড়ক ও জনপথ বিভাগে স্থানান্তরের দাবীতে ২৮ জুন শুক্রবার সকাল ১১ টায় বাটাজোর বাজারে যৌথ খামারের উদ্যোগে এলাকাবাসী এক মানব বন্ধন কর্মসূচী পালন করেছে। এ সময় বাটাজোর যৌথ খামারের ম্যানেজার উপজেলা সিপিবি সভাপতি মোজাম্মেল হক জানান সীডষ্টোর বাজার হতে বাটাজোর বাজার হয়ে সখীপুর পর্যন্ত ২৪ কিলোমিটার রাস্তার বেশীর ভাগ অংশ খানা খন্দ বড় বড় গর্ত হওয়ায় পানি জমে থাকায় যানবাহন চালক ও জন সাধারণ চরম দুর্ভোগ পোহাচ্ছেন। এছাড়া এ সড়কটি ঢাকা ময়মনসিংহ মহা সড়কের ভালুকার সীডষ্টোর বাজার থেকে বাটাজোর বাজার হয়ে পার্শ্ববতী সখীপুর উপজেলা অতিক্রম করে টাঙ্গাইলের এলেঙ্গা নামক স্থানে যমুনা সেতুতে মিলিত হয়ে উত্তর বঙ্গের সাথে এ অঞ্চলের যোগাযোগের স্বল্প দৈর্ঘ্য রাস্তা। এ রাস্তাটি দীর্ঘদিন ধরে যান চলাচলের অযোগ্য হয়ে গেলেও এলজিইিডি কর্তৃপক্ষ সড়ক মেরামতে কোন উদ্যোগ নিচ্ছেননা, এলাকাবাসীর দাবী এ অঞ্চলের মানুষের যাতায়াত ও মালামাল পরিবহনে সড়ক উন্নয়নে এ সড়কটিকে এলজিইডি থেকে সড়ক ও জনপথ বিভাগে স্থানান্তর করা হউক।
মৎস্য খামারী সাদিকুর রহমান লিটন জানান তারা বাটাজোর থেকে চাষ করা মাছ এলাকার উৎপাদিত কৃষিপন্য ও সখিপুর এলাকার লোকজন ও ব্যবসায়ীরা নিত্যপ্রয়োজনীয় জিনিষ পত্র ট্রাক ও বিভিন্ন যানবাহনে এ সড়কে আনা নেওয়া করে থাকেন রাস্তার দুরাবস্থার কারনে সকলেই দুভোর্গ পোহাচ্ছেন।
বাটাজোর শিশু কানন বিদ্যা নিকেতনের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম কাজল জানান রাস্তাটির সংস্কারের জন্য মানববন্ধন কর্মসূচীর মাধ্যমে তারা সরকারের সংশ্লিষ্ট বিভাগের প্রতি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft