বৃহস্পতিবার, ০৯ জুলাই, ২০২০
জাতীয়
জিতলেই বিএনপি-সিপিবির কাছে নির্বাচন বৈধ হয়ে যায়, বললেন মেনন
কাগজ ডেস্ক :
Published : Friday, 28 June, 2019 at 8:10 PM

জিতলেই বিএনপি-সিপিবির কাছে নির্বাচন বৈধ হয়ে যায়, বললেন মেননওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, নির্বাচনে জিতলেই বিএনপি-সিপিবির কাছে নির্বাচন বৈধ হয়ে যায়। তখন আর ‘নৈশকালীন ভোট’-এর অভিযোগ থাকে না। ইভিএমে ভোটগ্রহণও যথার্থ হয়ে যায়। বানচাল ও প্রশ্নবিদ্ধ করার চেষ্টায় তারাই মূলতঃ নির্বাচনকে ক্ষতিগ্রস্ত করেছে। মানুষের মধ্যে নির্বাচন সম্পর্কে অনীহা সৃষ্টি করেছে। সকল গণতান্ত্রিক শক্তির সম্মিলিত উদ্যোগে নির্বাচনকে তার যথাযোগ্য মর্যাদায় ফিরিয়ে আনতে হবে। এটা নির্বাচন কমিশনের দায়িত্ব, কিন্তু মূলত: রাজনৈতিক দলগুলোকেই উদ্যোগী হতে হবে।
শুক্রবার বিকেল ৪টায় মুন্সিগঞ্জ জেলা ওয়ার্কার্স পার্টির কর্মী ও শুভানুধ্যায়ীদের সভায় এসব কথা বলেন তিনি।
রাশেদ খান মেনন বলেন, সংসদে বাজেট নিয়ে কথা খুব কমই হয়েছে, স্তুতি হয়েছে বেশি। প্রতিদিনের আলোচনায় গরিব ও সাধারণ মানুষের কথা কমই এসেছে। বাজেটে করভার ও খাদ্যের মূল্য বৃদ্ধির ভার জনগণের ওপর না পড়ার কথা বলা হলেও মধ্যবিত্তই অপ্রত্যক্ষ করের চাপে রয়েছে। তাদের গৃহস্থালি জিনিসের দাম ইতিমধ্যেই বেড়েছে।
মধ্যবিত্তদের ব্যবহার্য্য গুড়া দুধ, অ্যালুমনিয়াম ও প্লাস্টিক পণ্যের ওপর আরোপিত কর ও সরিষার ওপর মুসক প্রত্যাহারের আহ্বান জানান মেনন।
তিনি বলেন, বাজেট ধনীদের প্রতি এমনভাবে ঝুঁকে পড়েছে যে, অর্থনীতি কেবল নয়, রাজনীতি ও সামাজিক ভারসাম্যকেও ক্ষতিগ্রস্ত করেছে ও করবে।
কর্মিসভায় নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক ও শ্রমিক ফেডারেশনের সহ সভাপতি হিমাংশু সাহা বাজেটে পাটকল শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা, গ্রাচ্যুইটি ও প্রভিডেন্ড ফান্ড মেটাতে থোক বরাদ্দ রাখার দাবি জানান।
সভায় বক্তব্য দেন নারীমুক্তি সংসদের কেন্দ্রীয় নেত্রী শাহানা ফেরদৌসি লাকী, মুন্সিগঞ্জ জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি মুনিরুজ্জামান কনক, সদস্য মুজিবর রহমান, আব্দুল লতিফ ও নুর হোসেন, শুভানুধ্যায়ী জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও নাগরিক কমিটির প্রতিনিধি অ্যাড. কাজী আফসার হোসেন, মুক্তিযোদ্ধা অ্যাড. আসাদুজ্জামান মানিক প্রমুখ। উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি হাফিজুর রহমান। সভার শুরুতে প্রয়াত কমরেড প্রেমানন্দ দাস ও কমরেড আবুল বাশারের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft