শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯
অর্থকড়ি
কৃষির উন্নয়নে সহায়তা করতে আগ্রহী বেলারুশ
কাগজ ডেস্ক :
Published : Friday, 28 June, 2019 at 8:10 PM
কৃষির উন্নয়নে সহায়তা করতে আগ্রহী বেলারুশবাংলাদেশের কৃষির উন্নয়নে বেলারুশ সরকার সহায়তা করতে আগ্রহী বলে জানিয়েছেন দেশটির অনাবাসী দূত আন্দ্রেই আই রেজস্কি।
শুক্রবার (২৮ জুন) দুপুরে বেলারুশের রাষ্ট্রদূত আন্দ্রেই আই রেজস্কির নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধিদল কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের সঙ্গে তার বাসভবনে গিয়ে সৌজন্য সাক্ষাৎ করে।
প্রতিনিধিদলের অন্যান্য সদস্যরা হলেন— বেলারুশ দূতাবাসের তৃতীয় সচিব আন্দ্রে মিসুয়ারা এবং বেলারুশের কনস্যুল অনিরুদ্ধ কুমার রায়।
সাক্ষাৎকালে কৃষিমন্ত্রী বলেন, বেলারুশের কারিগরি সক্ষমতা ও অবকাঠামোগত খাতের অভিজ্ঞতা বাংলাদেশের কৃষি ও আর্থ-সামাজিক অবকাঠামোগত উন্নয়নে কাজে লাগবে। কৃষি শিল্প, কৃষি যন্ত্রপাতিসহ কারিগরি জ্ঞানের আদান-প্রদানের মাধ্যমে বাংলাদেশ উপকৃত হবে।
রাষ্ট্রদূত আন্দ্রে আই রেজস্কি বলেন, বেলারুশ সরকার বাংলাদেশের কৃষির উন্নয়নে তথা আধুনিক কৃষির জন্য সহায়তা করতে চায়। কৃষির যান্ত্রিকীকরণ, প্রক্রিয়াজাতকরণসহ বাজারজাতকরণেও সহায়তা দেবে বেলারুশ।
আন্দ্রে আই রেজস্কি বেলারুশের কৃষি আধুনিকায়নের দিকগুলো পরিদর্শনের জন্য বাংলাদেশ থেকে প্রতিনিধি পাঠানোর আহ্বান জানান। একই সঙ্গে তিনি বেলারুশের বিনিয়োগকারীদের বাংলাদেশের কৃষি খাতে বিনিয়োগ করতে আহ্বান জানাবেন বলে প্রতিশ্রুতি দেন।
ভারী কৃষি যন্ত্রাংশ ব্যবহারে বাংলাদেশি শ্রমিক ও প্রকৌশলীদের প্রশিক্ষণ দিতে আগ্রহের কথা জানান বেলারুশের রাষ্ট্রদূত। বাংলাদেশ ও বেলারুশের বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্কে সন্তোষ প্রকাশ করে এই সম্পর্ক আগামী দিনগুলোতে আরো শক্তিশালী হবে বলে আশা প্রকাশ করেন তিনি।
সাক্ষাৎকালে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাককে বেলালারুশ ভ্রমণের আহ্বান জানান রাষ্ট্রদূত রেজস্কি।
রাষ্ট্রদূতের আমন্ত্রণের সম্মতি জানিয়ে কৃষিমন্ত্রী বলেন, আমরা একসঙ্গে বসে আলাপ-আলোচনার মাধ্যমে আমাদের অর্থনৈতিক সম্ভাবনার ক্ষেত্রগুলোকে কাজে লাগাতে পারি।
তিনি বলেন, বাংলাদেশ আগামী দিনগুলোতে বেলারুশের সঙ্গে ব্যবসা-বাণিজ্য এবং বিনিয়োগের ক্ষেত্রগুলোকে আরো বাড়াতে ইচ্ছুক।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft