মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯
জাতীয়
বন্ধুদেরকে শত্রুতে পরিণত করা হয়েছে : আলাল
কাগজ ডেস্ক :
Published : Friday, 28 June, 2019 at 8:10 PM
বন্ধুদেরকে শত্রুতে পরিণত করা হয়েছে : আলালবিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, সরকারের বৈশিষ্ট্য হওয়া দরকার ছিল সমালোচনা যে করবে সে আমার বন্ধু। যে আমার ভুল যে ধরিয়ে দেয় সে আমার বন্ধু। কিন্তু আজকে বন্ধুদেরকে শত্রুতে পরিণত করা হয়েছে, আর শত্রুদের বন্ধুতে পরিণত করা হয়েছে। আর প্রধানমন্ত্রী সেই নীতি অনুসরণ করে চলছে বলেই স্বাভাবিক কারণেই ন্যায়বিচার এখান থেকে পালিয়ে গেছে।
শুক্রবার (২৮ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, যখন ক্ষমতার দরজাটা খোলা থাকে তখন ন্যায়বিচার জানালা দিয়ে পালিয়ে যায়। বাংলাদেশে তাই হয়েছে। ন্যায় বিচার পালিয়ে যাওয়ার কারণে আজকে বিচারকরা ঘুম থেকে জেগে ওঠে বলেন দেশটাতো এমন ছিল না, এসব কি হচ্ছে?
তিনি বলেন, আপনারা রিফাতের ঘটনা দেখেননি, তুফান সরকারের ঘটনা দেখেননি, বদরুলের ঘটনা দেখেননি, রামুর বৌদ্ধ মন্দিরের ঘটনা দেখেননি, বিশ্বজিতের হত্যাকাণ্ড জানেন না?
বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, কেউ যদি ফেসবুকে সরকারের সামান্যতম সমালোচনামূলক পোস্ট করে সে যদি সেন্টমার্টিনের ওই প্রবল দ্বীপের মধ্যে অর্ধেক পানিতে ডোবা অবস্থায়ও বসে থাকে তাকে এক ঘণ্টার মধ্যে গ্রেফতার করে সাইবার অ্যাক্টে মামলা এবং সাজা হয়ে যাবে।
তিনি বলেন, দেশটাকে এমন একটি প্রতিহিংসামূলক পরিস্থিতিতে নিয়ে গেছে যার থেকে আমাদের নতুন প্রজন্ম বের হতে পারবে কিনা তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।
সরকারের সমালোচনা করে আলাল আরও বলেন, এ রকম বহু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আছে, চাকরিজীবী আছে যাদের সরকার ও প্রধানমন্ত্রীর সমালোচনা করায় জেল খাটতে হয়েছে। প্রতিহিংসা শুধু বিএনপির ওপর নয়, যারা সরকারের সমালোচনা করে তাদের ওপরেও। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft