মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯
জীবনধারা
অলিভ অয়েলের ৪ অজানা ব্যবহার!
কাগজ ডেস্ক :
Published : Saturday, 29 June, 2019 at 6:07 AM
অলিভ অয়েলের ৪ অজানা ব্যবহার!এছাড়া চুলের পরিচর্যাতেও অহরহ ব্যবহার করা হয় প্রাকৃতিক এই তেলটি। মজার বিষয় হলো উপকারী এই তেলটি ত্বকের পরিচর্যাসহ বেশ কয়েকটি ক্ষেত্রে ব্যবহার করা যায় বিকল্প উপাদান হিসেবে। অলিভ অয়েলের এমন চমৎকার কয়েকটি অজানা ও উপকারী ব্যবহার জানতে পড়ে নিন আজকের এই ফিচারটি।
ব্রণের প্রাদুর্ভাব কমাবে
ত্বকের যত্নে অলিভ অয়েলের ব্যবহার খুব নতুন কিছু নয়। তবে ব্রণের সমস্যা কমানোর জন্য অলিভ অয়েলের ব্যবহার সম্পর্কে জানেন না অনেকেই। অলিভ অয়েলের সাথে লবণ মিশিয়ে ত্বকের আক্রান্ত স্থানে খুব ধীরে ম্যাসাজ করতে হবে। এরপর মিনিটখানেক রেখে দিয়ে মুখ ধুয়ে নিতে হবে। লবণ ত্বকের লোমকূপকে পরিষ্কার করতে কাজ করে এবং অলিভ ওয়েল ত্বকের প্রদাহ কমায় ত্বকের আর্দ্রতা রক্ষা করে। এতে ব্রণের সমস্যাটি অনেকখানি কমে যায়।
ব্যবহার করা যাবে শেভিং ক্রিম হিসেবে
শেভ করার পর হুট করে খেয়াল করলেন শেভিং ক্রিম শেষ হয়ে গেছে। তবুও সমস্যা নেই। অলিভ ওয়েল ব্যবহার করা যাবে শেভিং ক্রিম হিসেবে। শেভ করার আগে ত্বকে পরিমিত অলিভ ওয়েল ম্যাসাজ করে নিলে সহজেই শেভ করা যাবে।
হাতের ময়লা দূর করবে
ময়লা জিনিসপত্র পরিষ্কার করার মাঝে নিজের হাতটিই ময়লা হয়ে যায় একদম। বিশেষ করে তেল চিটচিটে জিনিস পরিষ্কার করার ক্ষেত্রে এ সমস্যাটি বেশি হয়। সাবান দিয়ে হাত ধোয়া হলেও তেল উঠতে চায় না। সেক্ষেত্রে অলিভ ওয়েল হাতে নিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করলেই তেল উঠে যাবে।
আসবাবপত্র পালিশ করতে
কিছুদিন পার হলেই কাঠের আসবাবপত্রে পুরনোভাব দেখা দেয়। বড় ধরণের এই আসবাবগুলো নতুনভাবে পালিশ করা বেশ খরচসাধ্য বিষয়। সেক্ষেত্রে সবচেয়ে ভালো সমাধান হলো অলিভ অয়েলের ব্যবহার। অলিভ অয়েলের সাথে সাদা ভিনেগার অথবা লেবুর রস ভালোভাবে মিশিয়ে নিতে হবে। এই মিশ্রণটি স্প্রে বোতলে নিয়ে আসবাবের উপরে স্প্রে করে কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। এরপর পরিষ্কার ও নরম কাপড়ের সাহায্যে আসবাব মুছে নিতে হবে। এতে খুব সহজেই আসবাবপত্র নতুনের মতো চকচকে হয়ে যাবে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft