বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯
জাতীয়
আতঙ্কে কাঁপছে সারাদেশ : সেলিমা রহমান
কাগজ ডেস্ক :
Published : Saturday, 29 June, 2019 at 4:42 PM
আতঙ্কে কাঁপছে সারাদেশ : সেলিমা রহমানভয়ংকর আতঙ্কে আজ সারাদেশ কাঁপছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে মহিলা দল আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।
‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি’ শীর্ষক এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সেলিমা রহমান বলেন, আপনারা দেখছেন ভয়ংকর আতঙ্কে আজ সারাদেশ কাঁপছে। আজ কথা বলার স্বাধীনতা নাই, ন্যায় বিচার নাই। আজ শিক্ষা ব্যবস্থাকে ধংস করে দেয়া হয়েছে। আজকে আছে খুন, গুম, ধর্ষণ, দুর্নীতি ও শেয়ারবাজার লুট।
তিনি বলেন, নারী সমাজের আজকে জীবনের কোন নিরাপত্তা নেই। আপনারা দেখেছিলেন শিক্ষা খাতে নারীদের কতটা অগ্রগতি হয়েছিলো। কিন্তু আজকে কিশোরীরা স্কুল কলেজে যেতে ভয় পায়। কেন ভয় পায়? কারণ আজকে শিক্ষকের উপর আক্রমণ হচ্ছে কিন্তু এর কোন বিচার হচ্ছে না। ক্ষমতার প্রভাব এবং দুর্নীতির মধ্য দিয়ে তারা এসকল কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন।
সেলিমা রহমান বলেন, আজকে আইনশৃঙ্খলা বাহিনী সম্পূর্নভাবে ব্যর্থ হয়েছে। কারণ বাংলাদেশের এই অবৈধ সরকার যারা মিডনাইট নির্বাচন করে ক্ষমতায় এসে অবৈধভাবে সংসদ চালাচ্ছে তারা এসব কন্ট্রোল করতে পারছে না। কারন তারা নিজেরাই অনৈতিক, তাদের মধ্যে কোন বিবেকবোধ নাই।
সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা ভাবছেন এরকম মানববন্ধন দিয়ে কি হবে? আপনারা যেসকল খুন, গুম, ধর্ষণ ও অন্যায়ভাবে যাদেরকে কারাগারে আটকে রেখেছেন তাদের কোটি কোটি পরিবার আজকে সব যায়গায় উত্তাপ ছড়াচ্ছে। সেই উত্তাপ ভয়ংকর উত্তাপ, সেই উত্তাপে আপনারা জিততে পারবেন না।
বিএনপির এই নীতিনির্ধারক বলেন, বাজেটে কোন আয় ব্যয়ের ভারসাম্য নেই। বাজেটে গরীবের উপর চাপানো হয়েছে করের বোঝা। এই বাজেট দেয়ার পরও বাংলাদেশের জনগন উত্তপ্ত, তারা ক্ষোভ প্রকাশ করছে। কাজেই আমরা জানি জনগন আজকে সচেতন। তাই এ অবস্থা আর চলতে পারে না, চলতে দেয়া হবে না। তিনি বলেন, আসুন সারাদেশের জনগনকে একত্রিত করে আমরা প্রতিরোধ গড়ে তুলি। ইনশাআল্লাহ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি হবে ও একটি সুষ্ঠ নির্বাচন দিতে বাধ্য করা হবে এবং দেশে সুশাসন ও গনতন্ত্র প্রতিষ্ঠা করা হবে।
আয়োজক সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসেরর সভাপতিত্বে মানববন্ধনে মহিলা দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ বক্তব্য দেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft