বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
যুদ্ধের ঘোষণায় ট্রাম্পের ক্ষমতা কমানোর বিল খারিজ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 29 June, 2019 at 8:23 PM
যুদ্ধের ঘোষণায় ট্রাম্পের ক্ষমতা কমানোর বিল খারিজমার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের যুদ্ধ ঘোষণা করার ক্ষমতা সীমিত করে দেশটির পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটে যে প্রস্তাব তোলা হয়েছিল তা নাকচ হয়ে গেছে। ক্ষমতাসীন রিপাবলিকান দলের নিয়ন্ত্রণে থাকা সিনেটে বিরোধী ডেমোক্র্যাটদের পক্ষ থেকে শুক্রবার প্রস্তাবের খসড়াটি তোলা হলেও এটি প্রয়োজনীয় সংখ্যক সিনেটরের সমর্থন পেতে ব্যর্থ হয়।
আইন অনুযায়ী প্রস্তাবটি পাস হওয়ার জন্য সিনেটের অন্তত ৬০ সদস্যের সমর্থন প্রয়োজন ছিল। কিন্তু ৪০ জনের বেশি মার্কিন সিনেটর বিলটির বিপক্ষে ভোট দেন।
ডেমোক্র্যাট সিনেটরদের পাশাপাশি রিপাবলিকান দলের ১৩ সিনেটর প্রস্তাবটির প্রতি সমর্থন জানালেই এটি অনুমোদিত হতো। কিন্তু মাত্র চারজন রিপাবলিকান সিনেটর প্রস্তাবের পক্ষে ভোট দেন।
এদিকে রিপাবলিকান দলের সিনেট প্রধান মিচ ম্যাককোনেল ডেমোক্র্যাট দলের তীব্র সমালোচনা করে বলেছেন, বিরোধী ডেমোক্র্যাট দল শুধুমাত্র রাজনৈতিক কারণে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরোধিতা করছেন।
এর আগে ডেমোক্র্যাটকদের নিয়ন্ত্রণে থাকা মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদ ২০১৯ সালের মার্কিন সামরিক বাজেটের একটি সম্পূরক বিল অনুমোদন করেছিল।  সিনেটে বিলটি অনুমোদিত হলে ডোনাল্ড ট্রাম্প ইরান বা অন্য কোনো দেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করার আগে কংগ্রেসের অনুমোদন নিতে বাধ্য হতেন। কিন্তু সিনেট বিলটি খারিজ করে দিল।
ইরান বারবার হুঁশিয়ারি উচ্চারণ করে বলে আসছে, দেশটির বিরুদ্ধে যেকোনো সামরিক আগ্রাসনের দাঁতভাঙা জবাব দেয়া হবে এবং আগ্রাসী শক্তি হামলার চালানোর জন্য অনুতপ্ত হবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]com
Design and Developed by i2soft