রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯
সারাদেশ
ঢাকাগামী আন্তঃনগর ট্রেন বিরতির দাবিতে আবারও আন্দোলনে উত্তাল আত্রাই
মোফাজ্জল হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধি :
Published : Saturday, 29 June, 2019 at 8:23 PM
ঢাকাগামী আন্তঃনগর ট্রেন বিরতির দাবিতে আবারও আন্দোলনে উত্তাল আত্রাইনওগাঁর আত্রাই, রাণীনগর ও বাগমারা এই তিন উপজেলার মোহনায় অবস্থিত আত্রাই উপজেলার ঐতিহ্যবাহী ও প্রাচীন রেলওয়ে ষ্টেশন আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন। এ স্টেশনে ঢাকাগামী আন্তঃনগর ট্রেনের বিরতির দাবিতে আবারও লাগাতার আন্দোলনের ডাক দিয়েছে উপজেলার সর্ব স্তরের জনগণ। মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও রেললাইন অবরোধ করে ট্রেন দাঁড় করানোর মত বিভিন্ন কর্মসূচীতে মুখোর এখন আত্রাই উপজেলার আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন। গত চারদিন ধরে প্রতিদিন বেলা ১২ টা থেকে দ্রুতযান এক্সপ্রেস ট্রেন আসা পর্যন্ত এসব কর্মসূচী পালিত হচ্ছে।
এদিকে আহসানগঞ্জ রেলওয়ে স্টেশনে ঢাকাগামী আন্ত:নগর ট্রেনের বিরতির দাবি কার্যকর না হওয়া পর্যন্ত প্রতিদিন কর্মসূচি পালন করার ঘোষণা দেন আন্দোলনকারীরা। জানা যায়, নওগাঁ জেলার বৃহত আত্রাই উপজেলার আহসানগঞ্জ ষ্টেশনের উপর দিয়ে প্রতিদিন ঢাকাগামী ৫জোড়া আন্তঃনগর ট্রেন চলাচল করলেও কেবলমাত্র নীলসাগর এক্সপ্রেসের বিরতির এ ষ্টেশনে রয়েছে। তাও আবার আসন সংখ্যা বরাদ্দ রয়েছে মাত্র ৪৬ টি। অথচ আত্রাই থেকে প্রতিদিন ঢাকা যাতায়াত করেন প্রায় ২শতাধিক যাত্রী। ফলে সীমিত সংখ্যক আসনের জন্য হিমসিম খেতে হয় ষ্টেশন কর্তৃপক্ষকে। অথচ এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি সত্বেও এসব আন্তঃনগর ট্রেনের বিরতির কার্যকর না হওয়ায় একদিকে যাত্রীরা হচ্ছেন দুর্ভোগের শিকার অন্যদিকে সরকার বঞ্চিত হচ্ছে মোটা অংকের রাজস্ব আয় থেকে।
এদিকে আত্রাইয়ে আন্তঃনগর ট্রেনের বিরতির দাবিতে গত ২০১৬ সালেও এমন আন্দোলন করেছিলেন এলাকাবাসী। একই দাবিতে আবারও সোচ্চার হয়েছেন আন্দোলনকারীরা। দাবি আদায়ের জন্য পালিত হচ্ছে বিভিন্ন কর্মসূচী। এরই ধারাবাহিকতায় শনিবার দুপুরে আত্রাই রেলওয়ে স্টেশনে মানববন্ধন কর্মসূচী পালন কালে ঢাকাগামী দ্রুতযান এক্স্রপ্রেস ট্রেন চালক অবরোধের মুখে থামিয়ে প্রায় ১০ মিটিন বিরতির পর আবার ট্রেন ছেড়ে চলে যায়। আন্দোলনকারীরা জানান যেখানে সরকারের রাজস্ব বাড়বে এবং এলাকাবাসীর উপকার হবে। সেখানে এ ট্রেনগুলোর স্টপেজ দিতে আপত্তি কোথায়।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft