বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরের আলোচনায় উত্তর কোরিয় রাষ্ট্রদূত
শেখ হাসিনার সরকারের সাথে আমাদের আন্তরিক সম্পর্ক
কাগজ ডেস্ক :
Published : Sunday, 30 June, 2019 at 6:20 AM
শেখ হাসিনার সরকারের সাথে আমাদের আন্তরিক সম্পর্কউত্তর কোরিয়ার রাষ্ট্রদূত পাক সং ওপ বলেন, কমরেড কিম ইল সুং-এর নীতির আলোকে উত্তর কোরিয়ার বর্তমান সরকার শেখ হাসিনার বাংলাদেশের সাথে আন্তরিক সম্পর্ক বজায় রেখে চলেছে। কিম ইল সুং-এরও বাংলাদেশ ও বাংলাদেশের জনগণের প্রতি অগাধ ভালোবাসা ছিল।
শনিবার প্রেসক্লাব যশোরে উত্তর কোরিয়ান বিপ্লবের নেতা ও সাবেক রাষ্ট্র প্রধান কমরেড কিম ইল সুং-এর পচিশতম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উত্তর কোরিয় রাষ্ট্রদূত উক্ত কথা বলেন।
বাংলাদেশ ইন্সটিটিউট অব জুচেআইডিয়া আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন প্রফেসর ইসরারুল হক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের চেয়ারম্যান শেখ রফিকুল ইসলাম বাবলু, ভাইস চেয়ারম্যান এড. শেখ ওয়াহিদুজ্জামান দীপু, সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসোন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য ইকবাল কবির জাহিদ ও সিপিবির যশোর জেলা সাধারণ সম্পাদক ইলাহদাদ খান। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন মোস্তাফিজুর রহমান কাবুল।
রাষ্ট্রদূত পাক সং ওপ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন বাংলাদেশের জাতির পিতা তেমনি উত্তর কোরিয়ার জাতির পিতা মহান নেত কিম ইল সুং। কোরিয়ার স্বাধীনতা ও কোরিয়ার জনগণের জন্য তিনি আজীবন সংগ্রাম করে গেছেন। আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে তিনি নতুন যুগের সূচনা করেন। সম্পূর্ণ সমতা, স্বাধীনতা, পারস্পরিক সম্মান, অন্যের প্রতি অভ্যন্তরীণ হস্তক্ষেপ না করা এবং বন্ধুসুলভ সহযোগিতা – তিনি এই নীতির ঘোষণা দিয়েছিলেন ১৯৫৭ সালে।
তার নীতিমালা অনুসরণ করে চলেছেন উত্তর কোরিয়ার বর্তমান নেতা কিম জং উনের নেতৃত্ব। শেখ হাসিনার বর্তমান সরকারের সাথেও আমাদের রয়েছে আন্তরিক সম্পর্ক।
তিনি তার বক্তব্যে যশোরের মানুষের প্রতি গভীর ভালবাসা জ্ঞাপন করেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft