সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯
ক্রীড়া সংবাদ
অস্ট্রেলিয়ার কাছে বিশাল হার নিউজিল্যান্ডের
ক্রীড়া ডেস্ক :
Published : Sunday, 30 June, 2019 at 4:56 PM
অস্ট্রেলিয়ার কাছে বিশাল হার নিউজিল্যান্ডেরঅস্ট্রেলিয়ার সেমিফাইনাল নিশ্চিত হয়ে গেছে। নিউজিল্যান্ডও কাছাকাছিই আছে। তবে এখনও শেষ চার নিশ্চিত হয়নি কিউইদের, রানরেটে পিছিয়ে পড়লে বিপদে পড়তে পারে। এমন অবস্থায় দাঁড়িয়ে রানরেটের ফাঁদে পড়ার মতোই এক হার দেখল কেন উইলিয়ামসনের দল।
লর্ডসে অস্ট্রেলিয়ার ছুড়ে দেয়া ২৪৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৪৩.৪ ওভারে ১৫৭ রানেই গুটিয়ে গেছে নিউজিল্যান্ড। ম্যাচটি তারা হেরেছে ৮৬ রানের বড় ব্যবধানে।
মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমেও দায়িত্বশীল ব্যাটিং করতে পারেননি নিউজিল্যান্ডের কেউ। বরাবরের মতো যা একটু চেষ্টা করেছেন কেন উইলিয়ামসন, কিন্তু তার ৪০ রানের ইনিংসটি দলের বড় পরাজয় এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।
বাকিদের কেউ চল্লিশের ঘরেও যেতে পারেননি। রস টেলরের ব্যাট থেকে আসে ৩০ রান। এছাড়া ওপেনার মার্টিন গাপটিল করেন ২০।
অসিদের পক্ষে ৯ ওভারে মাত্র ২৬ রান খরচায় ৪টি উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক। ২টি উইকেট শিকার জেসন বেহরনডর্ফের।
এর আগে অস্ট্রেলিয়াকে অল্প রানেই আটকে দেয় নিউজিল্যান্ড। উসমান খাজার ৮৮ আর অ্যালেক্স কারের ৭১ রানের দুটি ইনিংসের পরও ৯ উইকেটে ২৪৩ রানেই থামে অসিরা।
টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই অস্বস্তিতে ছিল অস্ট্রেলিয়া। কিউই বোলারদের তোপে ৯২ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসে তারা। তবে ষষ্ঠ উইকেটে উসমান খাজা আর অ্যালেক্স কারে ১০৭ রানের বড় জুটিতে বিপদ সামলে নেন।
খাজা ১২৯ বল মোকাবেলায় ৫ বাউন্ডারিতে ৮৮ রান করে ইনিংসের শেষ ওভারের তৃতীয় বলে এসে ট্রেন্ট বোল্টের শিকার হন। পরের দুই বলে মিচেল স্টার্ক আর জেসন বেহরনডর্ফকে ফিরিয়ে হ্যাটট্রিকও করে ফেলেন বোল্ট। শেষ ৪২ বলে অস্ট্রেলিয়া তুলতে পারে মাত্র ৪৪ রান। ১৯ বলে ২৩ রানে অপরাজিত থাকেন প্যাট কামিন্স।
নিউজিল্যান্ডের পক্ষে বল হাতে সবচেয়ে সফল হ্যাটট্রিকম্যান বোল্টই। ৫১ রানে ৪টি উইকেট নেন এই পেসার। ২টি করে উইকেট নেন লুকি ফার্গুসন আর জেমস নিশাম।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft