বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯
অর্থকড়ি
জাহাজের লেসিং ছিঁড়ে পণ্যবাহী ৪৩ কন্টেইনার সাগরে
চট্টগ্রাম জেলা প্রতিনিধি :
Published : Sunday, 30 June, 2019 at 4:58 PM
জাহাজের লেসিং ছিঁড়ে পণ্যবাহী ৪৩ কন্টেইনার সাগরেহাতিয়া চ্যানেলে একটি জাহাজের লেসিং ছিঁড়ে পণ্যবাহী ৪৩টি কন্টেইনার সাগরে পড়ে গেছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিএ। চট্টগ্রাম বন্দর থেকে করিম শিপিং লাইনসের ‘কেএসএল গ্লাডিয়েটর’ নামের একটি ছোট কনটেইনার জাহাজে ৮৩টি কন্টেইনার নিয়ে ঢাকার পানগাঁও ইনল্যান্ড কনটেইনার টার্মিনালে যাচ্ছিল।
জানা গেছে, বৈরী আবহাওয়ার কারণে হাতিয়া চ্যানেলের অদূরে ভাসানচর লাল বয়ার কাছে জাহাজটি ব্যাপক দুলছিল। এসময় কন্টেইনারগুলো ছিঁড়ে সমুদ্রে পড়ে যায়। ওই কন্টেইনারগুলোতে কি পণ্য ছিল তা জানা যায়নি।
রোববার (৩০ জুন) সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
বিআইডব্লিউটিএ চট্টগ্রামের উপ-পরিচালক মোহাম্মদ সেলিম জানান, ভাসানচর এলাকায় পণ্যবাহী ৮৩টি কন্টেইনার নিয়ে কেএসএল গ্ল্যাডিয়েটর একটি জাহাজ ঝড়ের কবলে পড়ে। এরপর হাতিয়া নতুন চ্যানেলের (চ্যানেল-২) ২ টি বয়া ক্রস করে। লাল বয়ার কাছাকাছি গেলে জাহাজটি বেশি দুলতে থাকে। একপর্যায়ে লেসিং (কনটেইনার আটকানোর লোহা) ছিঁড়ে ৪৩টি কনটেইনার সাগরে ছিটকে পড়ে। কন্টেইনারগুলো ভেসে ভাসানচর উপকূলের দিকে যাচ্ছে। ওই চ্যানেল দিয়ে জাহাজ চলাচলের ক্ষেত্রে কোনো বিঘ্ন হচ্ছে না।
তিনি বলেন, জাহাজ কর্তৃপক্ষকে কন্টেইনারগুলোর মুভমেন্ট পর্যবেক্ষণে রাখার জন্য বলা হয়েছে। আমরাও খোঁজ নিচ্ছি। আমরা দুইটি স্থানীয় বোট পাঠিয়েছি। নৌ চলাচলের নিরাপত্তার জন্য মার্কিং করা হচ্ছে। নৌবাহিনী, কোস্টগার্ড, বন্দর কর্তৃপক্ষ উদ্ধার অভিযান শুরু করেছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft