বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
আট নির্বাচন কর্মকর্তাকে হত্যা করল তালেবান
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 30 June, 2019 at 8:17 PM
আট নির্বাচন কর্মকর্তাকে হত্যা করল তালেবানআফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় কান্দাহার প্রদেশে হামলা চালিয়ে দেশটির আটজন নির্বাচন কর্মকর্তাকে হত্যা করেছে সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী আফগান তালেবান। গতকাল শনিবার রাতে জেলা পরিষদের ভেতরে এই হামলা চালানো হয় বলে বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়েছে।
দেশটির সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, আফগানিস্তানের স্বাধীন নির্বাচন কমিশনের (আইইসি) নিহত কর্মকর্তারা কান্দাহার প্রদেশের মারুফ জেলায় নিয়োজিত ছিলেন। ভোটার নিবন্ধন করার সময় তাদের ওপর হামলা চালায় তালেবানের সশস্ত্র ‘যোদ্ধারা’।
হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে আফগান তালেবান। ইসলামপন্থী সশস্ত্র এই সংগঠনটির মুখপাত্র কারি ইউসুফ আহমাদি বলেছেন, তালেবান যোদ্ধারা নির্বাচন কমিশনের আট কর্মকর্তা এবং আফগান ন্যাশনাল ডিফেন্স অ্যান্ড সিকিউরিটি ফোর্সের (এএনডিএসএফ) ৫৭ সদস্যকে হত্যা করেছে।
তালেবানের ওই মুখপাত্র আরও জানিয়েছেন, জেলা পরিষদে ওই হামলার পর তারা পাঁচটি সামরিক বাহন এবং বেশ কিছু অস্ত্র নিয়ে গেছে। তবে আফগান সরকারের কর্মকর্তারা বলছেন, তালেবান নিহতের সংখ্যা অতিরঞ্জিত করে বলছে।
কান্দাহারের প্রাদেশিক পুলিশের সচিব কাশেম আজাদ বলেছেন, হামলায় সামরিক বাহিনী এএনডিএসএফ-এর কয়েকজন সদস্য নিহত হয়েছেন। তবে তিনি হামলা এবং হতাহতের সংখ্যা নিয়ে এর চেয়ে বিস্তারিত কোনো তথ্য জানাননি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft