বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
রাশিয়ার ক্ষেপণাস্ত্র কেনায় নিষেধাজ্ঞা আরোপ করবে না যুক্তরাষ্ট্র : এরদোয়ান
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 30 June, 2019 at 8:20 PM
রাশিয়ার ক্ষেপণাস্ত্র কেনায় নিষেধাজ্ঞা আরোপ করবে না যুক্তরাষ্ট্র : এরদোয়ানতুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তায়্যিপ এরদোয়ান শনিবার জানিয়েছেন, রাশিয়ার S-400 ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কেনার জন্য আঙ্কারার ওপর নিষেধাজ্ঞা আরোপের পরিকল্পনা করেনি যুক্তরাষ্ট্র।
জাপানে চলমান G20 সম্মেলনের এক ফাঁকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকের পর তিনি একথা জানান বলে জানিয়েছে যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্স।
এরদোয়ান বলেন, আমরা ব্যক্তিগতভাবে ট্রাম্পের কাছ থেকে শুনেছি যে তুরস্কের ওপর নিষেধাজ্ঞা আরোপের মতো কোনও ঘটনা ঘটবে না। আমরা একে অপরের কৌশলগত অংশীদার।
তিনি এই বিষয়ে জোর দিয়ে বলেন, কৌশলগত অংশীদার হিসেবে কোনও দেশের তুরস্কের সার্বভৌমত্বে হস্তক্ষেপ করার অধিকার নেই। প্রত্যেকের এটি জানা উচিত।
তুরস্কের প্রেসিডেন্ট বলেন, আমরা F-35 জেট কেনার জন্য যুক্তরাষ্ট্রকে ১.৪ বিলিয়ন ডলার দিয়েছি। ১১৬টি জেটের মধ্যে এ পর্যন্ত চারটি জেট তুরস্ককে হস্তান্তর করা হয়েছে। বাকি জেটও পাবো আশা করি।
তিনি বলেন, নিম্ন মানসিকতার কিছু মানুষ ট্রাম্পের সঙ্গে কোনোভাবেই জোট না করার জন্য বলছে। কিন্তু আমি মনে করি এসব দ্বিপক্ষীয় সম্পর্ককে ক্ষতিগ্রস্ত করবে না এবং এটিই আমাদের অঙ্গীকার।
এর আগে এক সংবাদ সম্মেলনে ট্রাম্প তুরস্কের সঙ্গে অন্যায় আচরণ এবং প্যাট্রিয়োট ক্ষেপণাস্ত্র কেনার ক্ষেত্রে শর্ত আরোপের জন্য বারাক ওবামা প্রশাসনকে দায়ী করেন।
এক্ষেত্রে তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ানের কোনও দোষ নেই বলেও উল্লেখ করেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft