শুক্রবার, ০৫ জুন, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
ঝিনাইদহে হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন
কাগজ ডেস্ক :
Published : Monday, 1 July, 2019 at 6:17 AM
ঝিনাইদহে হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবনঝিনাইদহে পৃথক ঘটনায় হত্যা, বিস্ফোরক ও মাদক মামলায় ৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রোববার (৩০ জুন) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম ও দ্বিতীয় আদালতের বিচারক গোলাম আজম এ রায় দেন।
আদালত সুত্রে জানা যায়, বিগত ২০০৯ সালের এপ্রিল মাসের ১৫ তারিখ রাতে ঝিনাইদহে মির্জাপুর গ্রামে নিজ বাড়িতে ঘুমিয়ে ছিলেন আব্দুল গনি। সে সময় পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির সদস্যরা ওই বাড়িতে বোমা বিস্ফোরণ ঘটায়। এতে আব্দুল গনি ও রিপা খাতুন আহত হয়। পরে গুরুতর আহত আব্দুল গনি পরদিন সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। সেই ঘটনায় ঝিনাইদহ সদর থানায় হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা করা হয়।
মামলায় দীর্ঘ শুনানী শেষে আদালত নাজিম উদ্দিন, আসমত আলী, তক্কেল ও নজরুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করে। এর মধ্যে তক্কেল ও নজরুল ইসলাম পলাতক রয়েছে।
অন্যদিকে , জেলার মহেশপুর উপজেলার দত্তনগর এলাকা থেকে ২০১৩ সালের জুলাই মাসের ২৫ তারিখে দুই লিটার তরল ফেনসিডিল ও ৪৪ বোতল ফেনসিডিল উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় দায়েরকৃত মাদক মামলায় আদালত আমেনা খাতুন, রাবেয়া খাতুন ও মাজেদা খাতুনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করে। এর মধ্যে আমেনা খাতুন ও রাবেয়া খাতুন পলাতক রয়েছে।
হত্যা ও বিস্ফোরক মামলায় সাজাপ্রাপ্তরা হলো, জেলা সদরের হাজিডাঙ্গা গ্রামের মৃত আফজাল মন্ডলের ছেলে নাজিম উদ্দিন, মায়াধরপুর গ্রামের মজিবর মন্ডলের ছেলে আসমত, শ্রীপুর গ্রামের মৃত হাজারী মন্ডলের ছেলে তক্কেল ও কুটি দুর্গাপুর গ্রামের মৃত শরিফুল ইসলামের ছেলে নজরুল ইসলাম।
মাদক মামলায় সাজাপ্রাপ্তরা হলো, জেলার মহেশপুরের মাইলবাড়িয়া গ্রামের শরিফুল ইসলামের স্ত্রী আমেনা খাতুন, মফিজ উদ্দিনের মেয়ে রাবেয়া খাতুন এবং খলিলুর রহমানের স্ত্রী মাজেদা খাতুন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft