বুধবার, ২০ নভেম্বর, ২০১৯
জাতীয়
জাতীয় মুক্তি মঞ্চের সমাবেশে যোগ দেবে বিএনপি
কাগজ ডেস্ক :
Published : Monday, 1 July, 2019 at 4:55 PM
জাতীয় মুক্তি মঞ্চের সমাবেশে যোগ দেবে বিএনপিবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও মধ্যবর্তী নির্বাচনের দাবিতে জাতীয় মুক্তি মঞ্চ’ নামে পৃথক রাজনৈতিক প্ল্যাটফর্ম গঠন করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) সভাপতি ড. কর্নেল অলি আহমদ (অব.)।
সোমবার (০১ জুলাই) চট্টগ্রাম প্রেসক্লাবের মিলনায়তনে ওই সমাবেশ ডেকেছেন অলি আহমেদ। ওই সমাবেশে যোগ দেওয়ার জন্য বিএনপিকে দাওয়াত দিয়েছেন তিনি।এ নব গঠিত জাতীয় মুক্তি মঞ্চের চট্টগ্রামের সমাবেশে যোগ দেবে বিএনপি।
জাতীয় মুক্তি মঞ্চ গঠনকে কেন্দ্র করে বিএনপির সঙ্গে যে দূরত্ব সৃষ্টি হয়েছে, তা কমাতে চান এলডিপি চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ। দলের জ্যেষ্ঠ কয়েকজন নেতার পরামর্শে তিনি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে ফোনে কথা বলেছেন।
আমন্ত্রণ জানিয়েছেন, ১ জুলাই চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত ‘জাতীয় মুক্তি মঞ্চে’র প্রথম আলোচনা সভায় বিএনপির প্রতিনিধি পাঠাতে। যদিও এ ব্যাপারে বিএনপি মহাসচিব কোনও প্রতিশ্রুতি দেননি।
মির্জা ফখরুল নিজে ওই সমাবেশে যোগ না দিলেও তিনি অলি আহমদকে বলেছেন চট্টগ্রামের স্থানীয় বিএনপি নেতারা ওই সমাবেশে যোগ দেবেন।
এলডিপির সিনিয়র যুগ্ম-মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বিষয়টি নিশ্চিত করে জানান, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও জাতীয় সংসদের পুনঃনির্বাচনের দাবিতে ঢাকার বাইরে এই প্রথম বড় ধরনের সমাবেশের ডাক দিয়েছেন অলি আহমেদ।
তিনি বলেন, নবগঠিত মুক্তিমঞ্চের ব্যানারে ডাকা ওই সমাবেশে ২০ দলীয় জোটের ৬টি দল ও এর বাইরেও কয়েকটি দলের নেতারা যোগ দেবেন।
সমাবেশে যোগ দেওয়ার জন্য ইতোমধ্যে চট্টগ্রামে পৌঁছেছেন এলডিপি সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদ, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীর প্রতীক। এছাড়া জাগপার প্রতিষ্ঠাতা প্রয়াত শফিউল আলম প্রধানের ছেলে ইঞ্জিনিয়ার রাশেদ প্রধান, খেলাফত মজলিস, বাংলাদেশ জাতীয় দল, ন্যাশনাল মুভমেন্টসহ কয়েকটি দলের নেতারা। সমাবেশে চট্টগ্রামের স্থানীয় জামায়াত নেতারাও যোগ দেবেন।
জানা গেছে, কর্নেল অলি আহমদ খালেদা জিয়ার মুক্তি ও জাতীয় সংসদের পুনঃনির্বাচনের দাবিতে গঠিত মুক্তি মঞ্চের বিষয়টি জানার পর লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তাকে স্বাগত জানান।
চট্টগ্রামের সমাবেশের বিষয়েও তিনি ইতিবাচক মনোভাব ব্যক্ত করেছেন।
অলি আহমদের ঘনিষ্ঠ একাধিক এলডিপি নেতা জানান, গত ২৭ জুন বৃহস্পতিবার প্রেসক্লাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও নতুন নির্বাচনসহ ১৮ দফা দাবিতে যে জাতীয় মুক্তি মঞ্চ গঠন করেছেন, এতে ২০ দলীয় জোটের প্রধান শরিক বিএনপির আন্তরিক সমর্থন নেই। বিশেষ করে অলি আহমদের মঞ্চ গঠনে জোটের আরেক শরিক জামায়াতে ইসলামীর সক্রিয় সহযোগিতা থাকায় প্রথম থেকে উদ্যোগটি নিয়ে ব্যাপক সন্দেহ ছিল বিএনপি ও জোটের বাকি শরিক দলগুলোর। ওই আত্মপ্রকাশ অনুষ্ঠানে বিএনপির মাঝারি সারির নেতাদের আমন্ত্রণ জানানোর পরিকল্পনা থাকলেও পরে এলডিপি সরে আসে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft