রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯
তথ্য ও প্রযুক্তি
গুগলে সার্চ করা উচিত নয়
কাগজ ডেস্ক :
Published : Monday, 1 July, 2019 at 8:52 PM
গুগলে সার্চ করা উচিত নয়বর্তমানে কঠিন অনেক কাজের সমাধান দেয় গুগল। কিছু জানতে ইচ্ছা হলে গুগলে সার্চ করলে বিষয়টি সহজে সমাধান হয়ে যায়। তবে এমন কিছু বিষয় আছে যেগুলো ভুলেও গুগলে সার্চ করা উচিত নয়।
রোগের লক্ষণ
বিভিন্ন রকম স্বাস্থ্য সমস্যায় আমরা মাঝে মাঝেই গুগলে সার্চ করি রোগের লক্ষণ, প্রতিকার। এ কাজটি করা কখনোই উচিত নয়। কেননা, বেশিরভাগই বিশেষজ্ঞ চিকিৎসকদের দেয়া নয়।
সন্ত্রাসের সাথে জড়িত কিছু
কোনো অস্ত্র তৈরি, তা সম্পর্কে জানা বা ব্যবহার ইত্যাদি গুগলে সার্চ করে বসবেন না। অনেক দেশের নিরাপত্তা ও মাদক নিয়ন্ত্রণ সংস্থা সবসময়ই এ ধরনের সার্চ কারা করেছে তার উপর নজরদারি করে থাকে।
ক্যান্সার
ছোট অনেক রোগের লক্ষণও অনেক সময় ক্যান্সারের মত বড় বড় অসুখের সাথে মিলে যায়। যেমন, অনেক সময় অনেকে মাথা ঘোরা, দুর্বলতা, বমি বমি ভাব। প্রভৃতি সমস্যা দেখা দিলে গুগলে এর কারণ খুঁজতে যায়। এসব লক্ষণ কিন্তু ক্যান্সারের রোগীরও থাকে, আবার সুস্থ স্বাভাবিক মানুষের সামান্য দুর্বলতার কারণেও হতে পারে। তাই গুগলে সার্চ করে অনেকেই একে ক্যান্সারের লক্ষণ ধরে নেন।
নিজের নাম
নিজের নাম দিয়ে গুগলে কখনো সার্চ দিবেন না। ইন্টারনেট এখন এমন হয়ে গেছে যে সেখানে গোপনীয়তা রাখা অসম্ভব ব্যাপার। দেখা গেলো, আপনার নামেই হয়ত ছড়িয়ে গেছে খারাপ কিছু।
বাচ্চা জন্ম দেয়া
নারীরা গর্ভাবস্থায় অনেক সময় গুগলে সার্চ করে দেখতে চায় বাচ্চা জন্ম দেয়ার পদ্ধতি কতটা কষ্টের। এসব ব্যাপার গুগলে না খোঁজাই ভাল।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft