সোমবার, ১৯ আগস্ট, ২০১৯
জাতীয়
নতুন নির্বাচনের দাবি বিএনপির
কাগজ ডেস্ক :
Published : Monday, 1 July, 2019 at 8:47 PM
নতুন নির্বাচনের দাবি বিএনপিরএকাদশ জাতীয় সংসদ ভোটের ফলাফল বাতিল করে নতুন নির্বাচন দিতে সরকারের প্রতি আবারো আহ্বান জানিয়েছে বিএনপি।
সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে এ আহ্বান জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
'বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি' উপলক্ষে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
সরকারকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বারবার বলেছি, আবারও বলছি- বেগম জিয়াকে মুক্তি দিন। অবিলম্বে এই নির্বাচনের ফলাফল বাতিল করে নিরপেক্ষ সরকার ও নির্বাচন কমিশনের অধিনে নতুন নির্বাচন দিয়ে জনগণের সংসদ এবং জনগণের সরকার তৈরি করে এই সঙ্কট সমাধান করুন। অন্যথায় বাংলাদেশের ইতিহাস বলে, কখনো কোন একনায়ক, ফ্যাসিবাদি ও স্বৈরাচার শাসক দীর্ঘকাল টিকে থাকতে পারেনি। জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্যে তারা পরাজিত হয়েছে। আর এর মাধ্যমে জনগণের সরকার ও সংসদ প্রতিষ্ঠিত হয়েছে।
জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্যে দিয়ে বর্তমান দানব সরকারকে পরাজিত করতে আমরা সক্ষম হবো বলে মন্তব্য করেন তিনি।
তিনি বলেন, সরকার রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক জীবনে ভয়াবহ সঙ্কট সৃষ্টি করেছে। এই সঙ্কট নিরসনের একমাত্র পথ হচ্ছে বেগম জিয়ার মুক্তি। তাকে মুক্তি দিলেই আমরা একটি গণতান্ত্রিক বাংলাদেশের জন্য ভবিষ্যৎ স্বপ্ন দেখতে পারি।
মির্জা ফখরুল বলেন, ক্ষমতাকে কুক্ষিগত, চিরস্থায়ী ও একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত করতে খালেদা জিয়াকে সম্পূর্ণ বেআইনীভাবে ও অনৈতিকভাবে প্রায় ১৬ মাস কারাগারে অন্তরীণ করে রেখেছে। আর বেগম জিয়াকে আটক করে রাখা মানে গণতন্ত্র ও মানুষের অধিকারকে আটক করে রাখা।
সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে জনগণকে লুণ্ঠন করছে বলেও মন্তব্য করেন তিনি। গ্যাসের দাম বাড়িয়ে মানুষকে সরকার সঙ্কটের মধ্যে ফেলে দিয়েছে বলেও মন্তব্য করেন ফখরুল।
আয়োজক সংগঠনের সহ সভাপতি মহসিন আলীর সভাপতিত্বে মানববন্ধনে বিএনপি নেতা শওকত মাহমুদ, ডা. এজেডএম জাহিদ হোসেন, অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, ডা. রফিকুল ইসলাম বাচ্চু, শামীমুর রহমান শামীম, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, সৈয়দ আবদাল আহমেদ, কাদের গনি চৌধুরী প্রমুখ বক্তব্যে রাখেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft