বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
জঙ্গল পার্কে সম্পত্তি নিয়ে ইউএনও’র কাছে অভিযোগ দিল ২২ পরিবার
ইমরান রশীদ (ঝিকরগাছা) যশোর :
Published : Tuesday, 2 July, 2019 at 6:10 AM
জঙ্গল পার্কে সম্পত্তি নিয়ে ইউএনও’র কাছে অভিযোগ দিল ২২ পরিবারঝিকরগাছা ও শার্শা উপজেলার সীমান্তে অবস্থিত নীল কুঠির জঙ্গল পার্ক-এর অবৈধভাবে দখলকৃত সম্পত্তি নিয়ে ২২ টি ভুক্তভোগী পরিবার গতকাল সকালে ঝিকরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে মৌখিক অভিযোগ জানিয়েছে।
ভুক্তভোগীদের অবিযোগে জানা যায়, দীর্ঘ প্রায় ১০ বছর ধরে ঝিকরগাছা উপজেলার মির্জাপুর মৌজার ২২টি পরিবারের প্রায় ১৮ বিঘা সম্পত্তি দখল করে নীল কুঠির জঙ্গল পার্ক গড়ে তুলেছে নাভারণ এলাকার মিলন মেম্বর। গত কয়েকদিন ধরে অবৈধভাবে দখলকৃত সম্পত্তি উদ্ধারকে কেন্দ্র করে দু’পক্ষের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া ও বোমাবাজির মতো ঘটনাও ঘটে। বিষয়টি নিরসনের লক্ষে গত শুক্রবার বিকালে ওই পার্কে  দলীয় নেতাকর্মী নিয়ে সরেজমিন পরিদর্শনে যান ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম। ওই সময় মিলন মেম্বর উপজেলা চেয়ারম্যানের নিকট তাদের বিবাদের বিষয়টি নিরসনের জন্য মৌখিক আবেদন করলে গতকাল সকালে উপজেলা চেয়ারম্যান তার উপজেলা কার্যালয়ে আসতে বলেন।
উপজেলা চেয়ারম্যানের নির্দেশে গতকাল সকালে স্থানীয় এলাকাবাসীসহ ২২টি পরিবার তাদের সম্পত্তির কাগজপত্র নিয়ে উপজেলায় আসলেও অজ্ঞাত কারণে আসেননি মিলন মেম্বর। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী মজুমদার তার কার্যালয়ে উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাকের উপস্থিতিতে মিলন মেম্বর কর্তৃক জবরদখলকৃত সম্পত্তি সম্পর্কে প্রত্যেকের কাছে আলাদা করে জানতে চান। সম্পত্তি উদ্ধারের দাবিতে আসা সকলেই মিলন মেম্বরের বিরুদ্ধে তাদের পূর্বপুরুষের কবর দেয়া জমিসহ তাদের সম্পত্তি জবরদখল করে পার্কের নামে অসামাজিক কার্যকলাপ, মাদক ব্যবসা ও সন্ত্রাসী আস্তানা গড়ে তোলার বিস্তর অভিযোগ তুলে ধরেন।
কয়েকজন তাদের অভিযোগে বলেন, এই পার্কে অসামাজিক কার্যকলাপের কারণে তাদের কন্যা সন্তানদের বিয়ের প্রস্তাব আসলেও ওই পার্ক এলাকায় বাড়ি বলে খারাপ ভেবে কেউ সম্পর্ক করতে চায় না।
তারা আরো বলেন, বিভিন্ন সময়ে এলাকাবাসী প্রতিবাদ করায় মিলন মেম্বর নিজের পার্কে  বোমাবাজি ও সন্ত্রাসী কর্মকান্ড করে গ্রামবাসীর বিরুদ্ধে অসংখ্য মিথ্যা মামলা দিয়ে জিম্মি করে রেখেছে।
এ বিষয়ে মিলন মেম্বরের সাথে যোগাযোগ করা হলে তিনি সকল অভিযোগ অস্বীকার করে বলেন, ‘ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে আমি যেতে চেয়েছিলাম বিাবদ মীমাংসার জন্য। কিন্তু আমার প্রতিপক্ষরা শত শত মানুষ মাইকিং করে এলাকা থেকে ডেকে নিয়ে ঝিকরগাছা উপজেলাতে যাওয়ায় আমি আমার নিরাপত্তার অভাবে সেখানে উপস্থিত হইনি’।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft