বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯
ক্রীড়া সংবাদ
উইন্ডিজকে ২৩ রানে হারাল শ্রীলঙ্কা
ক্রীড়া ডেস্ক :
Published : Tuesday, 2 July, 2019 at 4:25 PM
উইন্ডিজকে ২৩ রানে হারাল শ্রীলঙ্কাআগেই বিদায় নিশ্চিত হয়ে যাওয়ায় চলতি বিশ্বকাপের ৩৯তম ম্যাচটি ছিল শুধুই নিয়মরক্ষার। কিন্তু এই ম্যাচই জমিয়ে তুললেন উইন্ডিজ-শ্রীলঙ্কা দুই দলের ব্যাটসম্যানরা। শুরুতে ব্যাট করে আভিশকা ফার্নান্দোর ‘অভিষেক’ সেঞ্চুরিতে ভর করে ৬ উইকেট হারিয়ে ৩৩৮ রানের পাহাড় গড়েছিল শ্রীলঙ্কা। জবাবে নিকোলাস পুরানের প্রথম ওয়ানডে সেঞ্চুরিতে ভর করে ৯ উইকেট হারিয়ে ৩১৫ রান সংগ্রহ করতে সক্ষম হয় উইন্ডিজ। ফলে ২৩ রানের জয় পায় লঙ্কানরা।
এদিকে এই ম্যাচে বিশেষ নজর ছিল ক্রিস গেইল ও লাসিথ মালিঙ্গার দিকে। এটিই আলোচিত এই দুই ক্রিকেটারের বিশ্বকাপে মুখোমুখি হওয়া শেষ ম্যাচ। এমনকি এই বিশ্বকাপের পরেও মাঠের লড়াইয়ে দু’জনের আর দেখা না হওয়ার সম্ভাবনা রয়েছে।
সোমবার (০১ জুলাই) ডারহামের চেস্টার-লি-স্ট্রিটে দ্য রিভারসাইড গ্রাউন্ডে টস জিতে লঙ্কানদের প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান ক্যারিবিয় অধিনায়ক জেসন হোল্ডার।
ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। সরাসরি সম্প্রচার করে গাজী টিভি, মাছরাঙা চ্যানেল ও স্টার স্পোর্টস ওয়ান।
টস হেরে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কা চমৎকার শুরু পায় ওপেনিংয়ে। দিমুথ করুণারত্নে ও কুশল পেরেরা উদ্বোধনী জুটিতে যোগ করেন ৯৪ রান। অধিনায়ক করুণারত্নে ৩২ রান করে আউট হলেও কুশল পেরেরা ৫১ বলে ৮ বাউন্ডারিতে খেলে যান ৬৪ রানের কার্যকরী ইনিংস।
তার আউটের পর কুশল মেন্ডিসকে নিয়ে ফার্নান্ডো তৃতীয় উইকেটে গড়েন ৮৫ রানের জুটি। কুশল মেন্ডিস ৩৯ রানে আউট হলেও চমৎকার ব্যাটিংয়ে ফার্নান্ডো তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। ১০৩ বলে ৯ বাউন্ডারি ও ২ ছক্কায় খেলে যান তিনি ১০৪ রানে ইনিংস।
মাঝে অ্যাঞ্জেলো ম্যাথুজ ২০ বলে করে যান ২৬ রান। আর শেষ দিকে লাহিরু থিরিমানে ৩৩ বলে ৪ বান্ডারিতে হার না মানা ৪৫ রানের ইনিংস খেললে ৩৩৮ রানে শেষ হয় শ্রীলঙ্কার ইনিংস।
উইন্ডিজের সবচেয়ে সফল বোলার জেসন হোল্ডার। ক্যারিবিয়ান অধিনায়ক ৫৯ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট। একটি করে উইকেট পেয়েছেন শেলডন কট্রেল, ওশানে থমাস ও ফ্যাবিয়েন অ্যালেন।
৩৩৯ রানের লক্ষ্যে ৪৮ ওভার পর্যন্ত ম্যাচ জমিয়ে রেখেছিলেন পুরান। দারুণ বিশ্বকাপ কাটানো এই ব্যাটসম্যান তুলে নিয়েছেন এবারের আসরে নিজের প্রথম সেঞ্চুরি। এটি তার ওয়ানডে ক্যারিয়ারেরও প্রথম শতক। ক্যারিবিয়ানদের জয়ের স্বপ্ন দেখানো ইনিংসটি থামে তার ১১৮ রানে। ১০৩ বলে ১১ চার ও ৪ ছক্কায় সাজিয়েছেন চমৎকার ইনিংসটি। যাতে ৫০ ‍ওভারে ৯ উইকেটে ওয়েস্ট ইন্ডিজ করতে পেরেছে ৩১৫ রান।
পুরানের সঙ্গে আশা জাগিয়েছিলেন আট নম্বরে নামা ফ্যাবিয়েন অ্যালেন। পুরানের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হলে শেষ হয় তার ৫১ রানে কার্যকরী ইনিংস। ৩২ বলে ৭ বাউন্ডারি ও ১ ছক্কা হাঁকানো অ্যালেনের ‍সঙ্গে পুরান অষ্টম উইকেটে গড়েন ৮৩ রানের জুটি।
এই দুই ব্যাটসম্যান ছাড়া ক্যারিবিয়ানদের আর কেউই সুবিধা করতে পারেননি। মন্থর ব্যাটিংয়ে ক্রিস গেইল ৪৮ বলে করেন যান ৩৫ রান। আরেক ওপেনার সুনিল অ্যাম্ব্রিসের ৫ রানে আউটের পর শাই হোপের ব্যাট থেকেও আসে ৫ রান। এরপর শিমরন হেটমায়ার (২৯) ও জেসন হোল্ডার (২৬) চেষ্টা করলেও যেতে পারেননি বেশিদূর। তাই পুরানের চমৎকার ইনিংসটি বৃথা গেছে।
শ্রীলঙ্কার সবচেয়ে সফল বোলার লাসিথ মালিঙ্গা। এই পেসার ৫৫ রান খরচায় নিয়েছেন ৩ উইকেট। আর একটি করে উইকেট পেয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথুজ, জেফরি ভ্যান্ডারসে ও কাসুন রাজিথা।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft