শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯
সারাদেশ
মানবতাবিরোধী অপরাধের মামলার ৭ আসামি গ্রেফতার
নীলফামারী প্রতিনিধি :
Published : Tuesday, 2 July, 2019 at 7:53 PM
মানবতাবিরোধী অপরাধের মামলার ৭ আসামি গ্রেফতারমুক্তিযুদ্ধের সময় সংঘটিত মানবতাবিরোধী অপরাধের মামলার সাত আসামিকে নীলফামারীর ডিমলা উপজেলা থেকে গ্রেফতার করেছে পুলিশ। এ মামলায় মোট আটজনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে সাতজনকে গ্রেফতার করা হলো।
মঙ্গলবার (২ জুলাই) ভোরে অভিযান চালিয়ে তাদের উপজেলার নিজ নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।
গ্রেফতার হওয়া সাতজন হলেন- উপজেলার খালিশাচাপানি ফুটানিরহাট গ্রামের মৃত ইব্রাহীম মুন্সির ছেলে একরামুল হক (৭৮), দক্ষিণ তিতপাড়া গ্রামের মৃত শাহাদত উল্লাহর ছেলে আব্দুস ছাত্তার (৭৯), দক্ষিণ সুন্দরখাতা গ্রামের মৃত আব্দুল হাকিমের ছেলে আব্দুল খালেক (৭১), গয়াবাড়ি গ্রামের মৃত বক্তার উদ্দিনের ছেলে মোখলেছার রহমান খোকা (৭৯), গয়াবাড়ি উকিলপাড়া গ্রামের মৃত কছিমুদ্দিন সরকারের ছেলে শহীদুল্লাহ সরকার (৭০), বাবুরহাট গ্রামের নফির উদ্দিন ওরফে ফেসু মুন্সির ছেলে নুরুল হক (৬৫) ও নিজপাড়া গ্রামের মৃত তাজ উদ্দিন ওরফে ফাকসু মাহমুদের ছেলে জবেদ আলী(৭১)।
এ মামলার অপর আসামি কাউছার মোড় গ্রামের মৃত হাতেম আলীর ছেলে শাহাদৎ হোসেন (৬৮) দীর্ঘদিন ধরে পলাতক থাকায় তাকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।
সাতজনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে নীলফামারীর পুলিশ সুপার মুহা. আশরাফ হোসেন বলেন, এসব আসামির বিরুদ্ধে ১৯৭৩ সালের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের ৩(২) ধারা মোতাবেক গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। ওই আদেশে তাদের গ্রেফতার করা হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft