রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯
জাতীয়
বামদলের হরতালে মাঠে স‌ক্রিয় থাকবেন মান্না
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 2 July, 2019 at 8:43 PM
বামদলের হরতালে মাঠে স‌ক্রিয় থাকবেন মান্নাগ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে বাম দলগুলোর ডাকা রোববারের (৭ আগস্ট) হরতালে সবাইকে সমর্থন জানিয়ে রাস্তায় নামার আহ্বান জানিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। একই সঙ্গে হরতা‌লের দিন স‌ক্রিয়ভা‌বে মা‌ঠে থাক‌বেন ব‌লেও জা‌নান তি‌নি।
মঙ্গলবার (২ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করে নাগরিক ঐক্য।
কর্মসূচিতে মাহমুদুর রহমান মান্না বলেন, গ্যাসের দাম বৃদ্ধির বিরুদ্ধে এই মানববন্ধনের মাধ্যমে আমরা আমাদের আন্দোলন শুরু করলাম। আমাদের সহযোগী রাজনৈতিক বামদলের বন্ধুরা এই অন্যায়ের প্রতিবাদে ৭ আগস্ট হরতাল ডেকেছেন। আমরা তাদের এই হরতালকে সমর্থন করছি। আমরা মনে করি, তাদের এই হরতাল আহ্বান যৌক্তিক। জাতীয়ভাবে সবার এই হরতালে অংশ নেওয়া উচিত।
মান্না আরো বলেন, জাতীয় ঐক্যফন্ট ও তার শরিক দলগুলো গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদ করেছে, এই অন্যায়ের প্রতিবাদ করেছে। আমি তাদের কাছে উদাত্ত আহ্বান জানাচ্ছি—জনগণের ওপর সরকার যেভাবে নির্যাতন চালাচ্ছে তার বিরুদ্ধে ঘরের মধ্যে নয়, আসুন আমরা রাজপথে নামি।
বরগুনায় রিফাত শরীফের হত্যাকারী নয়ন বন্ডকে কেন গুলি করে হত্যা করা হয়েছে, তা জানতে চেয়ে মান্না বলেন, বরগুনায় হত্যাকারী নয়ন বন্ডকে গুলি করে হত্যা করা হয়েছে। তারা (আইন-শৃঙ্খলা বাহিনী) বলছে নদীর মধ্যে বন্দুকযুদ্ধে মারা গেছে। কিন্তু, আমি তিনদিন আগে পত্রিকাতে দেখেছি হিলি বর্ডার পার হওয়ার সময় সে আটক হয়েছে। জানতে চাই সত্য কী? কেন তাকে গুলি করে মারা হলো? কোন অন্যায়কে ধামাচাপা দেওয়ার জন্য এত বড় বর্বর কাণ্ড ঘটানো হলো, তা আমরা জানতে চাই? যদি সরকার মনে করে তারা যা ইচ্ছা তাই করে পার পাবে—সেটা হবে না।
সব সংগঠনের প্রতি অনুরোধ জানিয়ে নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, এই জালিম সরকারের হাত থেকে মুক্তি পাওয়ার জন্য আসুন আমরা ঐক্যবদ্ধ হই। আমরা বামদলের হরতাল সমর্থন করছি। আমরা সক্রিয়ভাবে সেদিন পথে নামব। তার সাথে সাথে আরও রাজনৈতিক দলকে বলি, এটা ডান-বামের প্রশ্ন নয়, এটা গ্যাসের প্রশ্ন, জনগণের প্রশ্ন, মানুষের বাঁচার প্রশ্ন। তাই সবাই মিলে আসুন ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলি।
মানববন্ধনে বক্তব্য রা‌খেন নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমি‌টির নেতা ম‌মিনুল ইসলাম, শ‌হিদুল্লাহ কায়সার, আতিকুর রহমান প্রমুখ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft