সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
জাতীয়
বেপরোয়া হয়ে উঠছে সরকার : মির্জা ফখরুল
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 2 July, 2019 at 8:08 PM
বেপরোয়া হয়ে উঠছে সরকার : মির্জা ফখরুলবিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে রাষ্ট্রক্ষমতা দখল করে আওয়ামী সরকার দীর্ঘকাল দেশে স্বৈরাচারী শাসন কায়েম রাখতে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও গ্রেফতার করে কারান্তরীণ করতে বেপরোয়া হয়ে উঠেছে।’
মঙ্গলবার (২ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। বিএনপির ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচি পালনকালে আজ (মঙ্গলবার) বান্দরবান জেলা জাতীয়তাবাদী যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক মো. ইউছুপসহ গত কয়েকদিনে ১২ নেতাকর্মীকে গ্রেফতারের অভিযোগ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ বিবৃতি দেন বিএনপি মহাসচিব।
বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, নিষ্ঠুর দমননীতি ও মানুষের গণতান্ত্রিক অধিকারকে পদদলিত করে বিরোধী দলের শান্তিপূর্ণ যেকোনো কর্মসূচিকে বাধাগ্রস্ত এবং নেতাকর্মীদের গ্রেফতার করা যেন সরকারের রুটিন কর্মসূচিতে পরিণত হয়েছে। বিরামহীন গতিতে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও কাল্পনিক কাহিনি তৈরি করে মামলা করা এবং গ্রেফতার করে কারাগারে নিক্ষেপের মূল লক্ষ্যই হচ্ছে জনগণের ওপর শোষণ-নির্যাতন অব্যাহত রাখা।
তিনি আরও বলেন, বিএনপির কেন্দ্র ঘোষিত শান্তিপূর্ণ কর্মসূচি পালনকালে আজ (মঙ্গলবার) বান্দরবান জেলা জাতীয়তাবাদী যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক মো. ইউছুপসহ গত কয়েক দিনে ১২ নেতাকর্মীকে গ্রেফতারের ঘটনা বর্তমান অবৈধ সরকারের চলমান নির্যাতনেরই অংশ। সরকার মানুষের মর্যাদা, মানবতা ও নাগরিক স্বাধীনতাকে পদদলিত করছে শুধু একদলীয় কর্তৃত্ব চিরস্থায়ী করার জন্য।
বিএনপি মহাসচিব বলেন, দুঃশাসনের অবসানের আলামত ইতোমধ্যে ফুটে উঠতে শুরু করেছে। এ সরকার আর বেশিদিন ক্ষমতা ধরে রাখতে পারবে না। জনগণের বিজয় হবেই। মানুষের ভোটাধিকার নিশ্চিত করতে এবং বর্তমান সরকারের সব অপকর্ম ও দুঃশাসন রুখে দিতে জনগণ সাহসিকতার সাথে আন্দোলন-সংগ্রামে ঝাঁপিয়ে পড়বেই।
বিএনপি মহাসচিব অবিলম্বে বান্দরবান জেলা জাতীয়তাবাদী যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক মো. ইউছুপসহ ১২ নেতাকর্মীর বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার এবং তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft