বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সড়ক সংস্কার কাজে ব্যাপক অনিয়ম
আঙ্গুলের আচঁড়ে উঠে যাচ্ছে সড়কের কার্পেটিং!
কলারোয়া প্রতিনিধি :
Published : Wednesday, 3 July, 2019 at 8:09 PM
আঙ্গুলের আচঁড়ে উঠে যাচ্ছে সড়কের কার্পেটিং! সাতক্ষীরা কলারোয়ার উপজেলার কাজিরহাট থেকে সোনাবাড়িয়া পর্যন্ত সড়কের সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। হাতের আঙ্গুলের আচঁড়ে উঠে যাচ্ছে সদ্য কার্পেটিং। এ ঘটনায় স্থানীয়দের ক্ষোভের মুখে বন্ধ রয়েছে ওই সড়কের সংস্কার কাজ।
স্থানীয় সূত্রে জানা গেছে- উপজেলার কেরালকাতা ইউনিয়নের কাজিরহাট থেকে সোনাবাড়িয়া পর্যন্ত আড়াই কিলোমিটারের পাকা রাস্তার পিচ  (কার্পেটিং) এর কাজ চলছে। গত মঙ্গলবার (২ জুলাই) সকালে স্থানিয় পশ্চিম কাউরিয়া গ্রাম থেকে শুরু হওয়া কাজেই দেখা গেছে অনিয়ম। পিচ ঢালাই কাজে ব্যবহৃত মিশ্রণে পিচের পরিমাণ একেবারেই কম। মাত্র ৪দিন আগে ওই রাস্তায় কার্পেটিং করার জন্য খোয়ার ম্যাকাডোমের উপর কেরোসিন ও পোড়া ইঞ্জিন ওয়েল মিশ্রণ সামান্য স্প্রে করা হয়েছিল বলে জানান স্থানীয়রা।
এরপরে দুই দফা বৃষ্টিতে তা ধুয়ে গেছে। নতুন করে আর কোনো কিছু না দিয়ে তার ওপর দিয়ে কার্পেটিং করা হয়। ফলে তা খোয়ার সাথে জোড়া না লেগে উঠে যাচ্ছে। কোথাও কোথাও সংমিশ্রণ থেকে সাদা বালুও বের হচ্ছে। অনেকে হাত দিয়ে খুড়ে দেখান পিচ উঠে যাওয়ার দৃশ্য। আঙ্গুলের আচঁড়ে পিচ উঠে যাওয়ায় তাদের প্রতিবাদে রাস্তার কাজ সাময়িক বন্ধ করে দেওয়া হয়।
এ বিষয়ে জানতে চাইলেন রাস্তার ঠিকাদারকে পাওয়া যায়নি। তবে ঠিকাদারের পক্ষে জাহাঙ্গীর নামে এক মেশিন মিস্ত্রি সাব-কন্ট্রাকটার হিসেবে রাস্তার তৈরি কাজ দেখভালের দায়িত্ব পালন করছেন। তাকে ঠিকাদারের কথা জিজ্ঞেস করলে বলেন- ঠিকাদার জাকির হোসেন মিন্টু অসুস্থ্যতার কারণে ঢাকায় অবস্থান করছেন। আমাকে কাজ দেখার দায়িত্ব দিয়েছেন।
এ বিষয়ে উপজেলা এলজিইডি’র প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন জানান, ‘কাজে একটু সমস্যা হচ্ছে, ঠিকাদারকে বলে সেটা ঠিক করে দেওয়া হবে।’



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft