বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯
জাতীয়
৭ জুলাই হরতাল পালনের আহ্বান বাম দলের
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 3 July, 2019 at 7:36 PM
৭ জুলাই হরতাল পালনের আহ্বান বাম দলেরবাংলাদেশের সর্বো স্তরের জনগন ও দেশের সকল রাজনৈতিক সংগঠন কে গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম দলের ডাকা হরতাল পালনের সমর্থন জানানোর আহ্বান জানিয়েছেন গণতান্ত্রিক বাম ঐক্য।
(৩ জুলাই )বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সারা দেশে সকাল সন্ধা হরতালের ডাক দেন।
তারা আরো বলেন সরকারের গ্যাসের মূল্য বৃদ্ধির ঘোষণার সমালোচনা করে বলেন ,এই সরকার গণবান্ধব সরকার নয়। এবারের বাজেটে ভ্যাট এর নামে জনগণের কাঁধে ট্যাক্সের বোঝা চাপিয়েছে আবার গ্যাসের মূল্য বৃদ্ধি করে জনগণকে চরম কষ্টের মধ্যে ফেলে দিয়েছে।
সরকারের ভুলনীতি, দুর্নীতি ও লুটপাটের দায় জনগণ নেবে না। বিইআরশি একটি সাংবিধানিক প্রতিষ্ঠান ।তাদের দায়িত্ব হলো জ্বালানী বিষয়ে জনগণের উপর সরকার বা অন্য কেউ যাতে অযৌক্তিক অন্যায় কিছু চাপিয়ে দিতে না পারে সে বিষয়টি দেখা ।আইন আছে ,গ্যাস ও বিদ্যুৎ কোম্পানিগুলো লাভজনক অবস্থায় থাকলে দাম বাড়ানো যাবে না। বিআরসি জনগণের স্বার্থ না দেখে সরকারের দুর্নীতি ,লুটপাট ও ভুল নীতি সমর্থনে কাজ করছে। ৬টি গ্যাস কোম্পানীর ৫টি লাভজনক ।একটি সঞ্চালন প্রতিষ্ঠান লাভজনক থাকার পরও নতুন করে সরকারী হুকুমে দাম বৃদ্ধির ঘোষণা দিয়েছে।যা জনগণের প্রতি বিশ্বাসঘাতকতা।
এ প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ও বাংলাদেশ কমিউনিটি পার্টি সাধারণ সম্পাদক ডা:এম এ সামাদ। বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুনু চৌধুরী, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা: শামসুল আলম, জাতীয় বিপ্লবী পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ, জোটের শীর্ষ নেতা শামসুল হক সরকার, আবুল মাসুম আহমেদ, মাস্টার খোকন




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft