শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯
জাতীয়
ধনী-গরিব কেউই ভেজালের ভয়াবহতামুক্ত নয় : সুজন
চট্টগ্রাম জেলা প্রতিনিধি :
Published : Wednesday, 3 July, 2019 at 8:14 PM
ধনী-গরিব কেউই ভেজালের ভয়াবহতামুক্ত নয় : সুজনভেজাল ও নকল পণ্যে দেশ সয়লাব হচ্ছে উল্লেখ করে ‘জনদুর্ভোগ লাঘবে জনতার ঐক্য চাই’ নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা খোরশেদ আলম সুজন বলেছেন, শিশুখাদ্য থেকে শুরু করে জীবন রক্ষার ওষুধও ভেজাল হচ্ছে। ধনী-গরিব কেউই ভেজালের ভয়াবহতামুক্ত নয়। এ যেন ভেজালের রাজ্যে বসবাস।
বুধবার (৩ জুলাই) হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিনকে ভেজাল ও দুর্নীতিবিরোধী সাহসী অভিযানের জন্য সম্মাননা জানানোর সময় সুজন এসব কথা বলেন।
নগর আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্বে থাকা সুজন বলেন, প্রতিটি মানুষের সুস্বাস্থ্যের জন্য প্রয়োজন বিশুদ্ধ খাদ্য। একটি সমৃদ্ধ জাতি গঠনে বিশুদ্ধ খাদ্য একান্ত অপরিহার্য। কিন্তু সেই বিশুদ্ধ খাদ্য প্রাপ্তিতে বাধা হয়ে দাঁড়িয়েছে কিছু অসাধু ব্যবসায়ী। তাদের ভেজাল খাদ্য উৎপাদন এবং বিপণনের ফলে সারা দেশ আজ ভেজালে আক্রান্ত। এসব ভেজাল খাদ্য গ্রহণ করে জনসাধারণ লিভার, কিডনি, ফুসফুসসহ দীর্ঘমেয়াদি অসুখে ভুগছে। প্রশাসন ধারাবাহিকভাবে ভেজালবিরোধী অভিযান পরিচালনা করছে। ভেজাল খাদ্য উৎপাদকারী এবং বিপণনকারী উভয়েই দেশ ও জাতির শত্রু। এদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থার পাশাপাশি সামাজিক প্রতিরোধ গড়ে তোলা একান্ত প্রয়োজন।
তিনি ভেজাল খাদ্য উৎপাদকারী এবং বিপণনকারীর সামাজিক পরিচয় গণমাধ্যমে তুলে ধরার আহ্বান এবং ভেজাল খাদ্য উৎপাদকারী এবং বিপণনকারীকে মাদক কারবারীর অনুরূপ শাস্তি প্রদানের জন্য অনুরোধ জানান।
সুজন ঘুষ বন্ধে ঘুষ বোর্ড স্থাপনের মতো ব্যতিক্রমী উদ্যোগ নেওয়ায় হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) অভিনন্দন জানান। এতে করে কর্মকর্তা-কর্মচারীরা ঘুষ গ্রহণে নিরুৎসাহিত হবেন।
এ সময় উপস্থিত ছিলেন মো. ইলিয়াছ, ইকবাল বাহার, আব্দুর রহমান মিয়া, মো. নিজাম উদ্দিন, সংগঠনের সদস্য সচিব মো. হোসেন, সাইদুর রহমান চৌধুরী, মোরশেদ আলম, মো. শাহজাহান, সমীর মহাজন লিটন, স্বরূপ দত্ত রাজু, জসীম উদ্দিন তালুকদার, মীর মোহাম্মদ সাইফুর রহমান প্রমুখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft