রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯
শিক্ষা বার্তা
বিশ্ব র‍্যাংকিংয়ে স্থান পাওয়ায় খুবিতে আনন্দ শোভাযাত্রা
কাগজ ডেস্ক :
Published : Thursday, 4 July, 2019 at 6:38 AM
বিশ্ব র‍্যাংকিংয়ে স্থান পাওয়ায় খুবিতে আনন্দ শোভাযাত্রাদেশে বিজ্ঞান গবেষণার নেতৃত্বে থাকা ১৫ প্রতিষ্ঠানের নাম প্রকাশ করেছে স্পেনের সিমাগো ল্যাব ও যুক্তরাষ্ট্রের স্কপাস। এতে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে উদ্ভাবনে ১ম, গবেষণায় ২য় এবং সামাজিক প্রভাব ক্যাটাগরিতে ৬ষ্ঠ স্থান অবস্থানে রয়েছে খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি)।
বুধবার (৩ জুলাই) সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েকউজ্জামানের নেতৃত্বে এই উপলক্ষে এক আনন্দ শোভাযাত্রা বের করা হয়।
শোভাযাত্রা শেষে এই অর্জনে অবদান রাখা সকলকে ধন্যবাদ জানিয়ে উপাচার্য বলেন, খুলনা বিশ্ববিদ্যালয় সারাবিশ্বের মধ্যে ৭২১ তম অবস্থানে থেকে সেরা এক হাজার গবেষণা প্রতিষ্ঠানের তালিকায় জায়গা করে নিয়েছে। এটি একই সঙ্গে আনন্দের এবং আমাদের শিক্ষার গুণগত মান উন্নয়নের লক্ষণও বটে।
তিনি আরও বলেন, ২০১৯-২০ বাজেটে গবেষণা খাতে বরাদ্দ ১ কোটি ৬০ লাখ টাকা, যা বিগত বছরগুলোর তুলনায় সর্বাধিক এবং আগামীতে সারাবিশ্বের সেরা ৫০০ প্রতিষ্ঠানের মধ্যে জায়গা করে নেবে খুবি। এ সময় তিনি সার্বিক সহায়তার জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান।
এছাড়া আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক সাধন রঞ্জন ঘোষ, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. ফিরোজ আহমদ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক খান গোলাম কুদ্দুস এবং কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) পরিচালক অধ্যাপক ড. মো. সারওয়ার জাহান।
উল্লেখ্য, আন্তর্জাতিক পর্যায়ে প্রথম এক হাজার বিশ্ববিদ্যালয়ের মধ্যে খুলনা বিশ্ববিদল্যায়ের সামগ্রিক অবস্থান ৭২১।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft