মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিশু ইমরান হত্যার ১৮ বছর পর দুই আসামির মৃত্যুদণ্ড
কাগজ ডেস্ক :
Published : Thursday, 4 July, 2019 at 6:38 AM
শিশু ইমরান হত্যার ১৮ বছর পর দুই আসামির মৃত্যুদণ্ডযশোর সদর উপজেলার ঘোড়াগাছা গ্রামে শিশু ইমরান হত্যা মামলায় ১৮ বছর পর দুই আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন বিশেষ জজ আদালত। বুধবার (৩ জুলাই) দুপুরে বিচারক মোহাম্মদ ফারুক হোসেন এ রায় দেন।  
দণ্ডিতরা হলো-  ঘোড়াগাছা গ্রামের আন্দাউল্লাহ আজিজের ছেলে সবদুল ও আব্দুল মজিদের ছেলে আব্দুল হাকিম।
যশোর বিশেষ জজ আদালতের পিপি এসএম বদরুজ্জামান পলাশ জানান, ২০০১ সালের ২৪ এপ্রিল যশোর সদর উপজেলার ঘোড়াগাছা গ্রামে খুন হয় শিশু ইমরান (১২)। তার বাবার সঙ্গে মা কহিনূর বেগমের বিবাহ বিচ্ছেদের পর আসামি সবদুলকে পুনরায় বিয়ে করে তার মা। বিয়ের পর থেকে প্রথম ঘরের সন্তান ইমরানকে নিয়ে কহিনূর বেগমের তার দ্বিতীয় স্বামী সবদুলের প্রায় ঝগড়া বিবাদ হতো। ঝগড়ার সময় সবদুল একাধিকবার ইমরানকে হত্যার করার হুমকি দেয়।
কহিনূর বেগম সন্তানের নিরাপত্তার কথা চিন্তা করে সবদুলের সঙ্গে বিবাহ বিচ্ছেদ ঘটায়। এতে ক্ষিপ্ত হয় সবদুল। বিচ্ছেদের প্রায় সাত মাস পর ২০০১ সালের ২৪ এপ্রিল বিকালে ইমরান খেলা করতে বের হয়ে নিখোঁজ হয়। এর একপর্যায়ে গ্রামের কুদ্দুস মোল্লার পানের বরেজের পাশ থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।
এ ঘটনায় ইমরানের নানা হায়াৎ আলী মল্লিক সবদুল, আব্দুল হাকিম, ইদ্রিস আলী ও ইকবাল হোসেনকে আসামি করে যশোর কোতোয়ালী থানায় হত্যা মামলা করেন।
পিপি পলাশ আরো জানান, দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে আজ বুধবার জেলার বিশেষ জজ আদালতের বিচারক সবদুল ও আব্দুল হাকিমকে মৃত্যুদণ্ডসহ ২০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেন।
এছাড়া অপর দুই আসামি ইদ্রিস আলী ও ইকবাল হোসেনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেন।
রায় ঘোষণা শেষে দণ্ডিত আব্দুল হাকিমকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন এবং সবদুল পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft