বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
২৪ ঘন্টায় সন্ত্রাসী আটক না হলে শিক্ষা প্রতিষ্ঠান অচলের হুশিয়ারি
নওয়াপাড়ায় ছাত্রলীগের মিছিলে বোমা বিস্ফোরণ ও গুলিবর্ষণ
কাগজ সংবাদ :
Published : Thursday, 4 July, 2019 at 6:38 AM
নওয়াপাড়ায় ছাত্রলীগের মিছিলে বোমা বিস্ফোরণ ও গুলিবর্ষণনওয়াপাড়ায় সন্ত্রাসীদের আটকের দাবিতে বিক্ষোভ মিছিলে বোমা হামলা ও গুলিবর্ষণ করেছে সন্ত্রাসীরা। মিছিলে সদ্য বিলুপ্ত ঘোষিত জেলা ছাত্রলীগের সভাপতিসহ নেতৃবৃন্দ ছিলেন। এ ঘটনায় পৌর শহরময় আতঙ্ক ছড়িয়ে পড়ে। বন্ধ হয়ে যায় সকল দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
বুধবার বিকেলে পৌর ছাত্রলীগের সভাপতি কামরুজ্জামান মিলন (২৮) কে কুপিয়ে হত্যা চেষ্টার প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। ২৪ ঘন্টার মধ্যে হামলাকারী সন্ত্রাসীদের আটক করা না হলে যশোরের সকল শিক্ষা প্রতিষ্ঠান অচলের হুশিয়ারি দেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহী।
অভয়নগর উপজেলা ও নওয়াপাড়া পৌর ছাত্রলীগের উদ্যোগে এ প্রতিবাদ সমাবেশ উপজেলা আওয়ামী লীগের কার্যালয় চত্বরে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন অভনগর উপজেলা ছাত্রলীগের আহবায়ক শাহ্ খালিদ মামুন। বক্তব্য রাখেন, যশোর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহী, যশোর এম এম বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক কাজী তৌহিদুর রহমান, বাঘারপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি বায়েজিদ হোসেন, যশোর জেলা ছাত্রলীগ নেতা মোমেল হোসেন, রিয়াজুল ইসলাম রজিন, সালাউদ্দিন পিয়াস, আশিকুর রহমান হৃদয়, মনিরামপুর কলেজ শাখা ছাত্রলীগের আহবায়ক দ্বীপ হোসেন, অভয়নগর উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক রওশন কবীর টুটুল, সরদার জসীম উদ্দিন, কাজী আহাদুর রহমান, উপজেলা ছাত্রলীগ নেতা তসলিম হোসেন, সুজন পাটোয়ারী, আবু বক্কার বাবু, পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী প্রমুখ। সভা পরিচালনা করেন পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ শান্ত।নওয়াপাড়ায় ছাত্রলীগের মিছিলে বোমা বিস্ফোরণ ও গুলিবর্ষণ
প্রতিবাদ সমাবেশে রওশন ইকবাল শাহী বলেন, নওয়াপাড়া পৌর ছাত্রলীগের সভাপতি কামরুজ্জামান মিলনের উপর হামলাকারী চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী বেল্লাল আহম্মেদ বাবু, শাহ আলম, রিপন গাজী, মুরাদ হোসেন, মানু ও হৃদয়সহ এদের হোতাকে আগামী ২৪ ঘন্টার মধ্যে আটক করতে হবে। আর না পারলে যশোর জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নওয়াপাড়া রেল স্টেশন বাজার প্রদক্ষিণ শেষে ফেরার পথে ইউসিবিএল ব্যাংকের সামনে পৌঁছালে মিছিলে পরপর তিনটি বোমার বিষ্ফোরণ ও তিন রাউন্ড গুলিবর্ষণ করা হয়। এতে হতাহতের কোন ঘটনা না ঘটলেও আতঙ্কে বাজারের ব্যবসায়ীরা তাদের প্রতিষ্ঠান বন্ধ করে দেয়। লোকজন দিকবিদিক ছোটাছুটি শুরু করে। ছত্রভঙ্গ হয়ে যায় মিছিলটি। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় নওয়াপাড়ায় উত্তেজনা বিরাজ করছে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
এ ব্যাপারে অভয়নগর থানার ওসি মোয়াজ্জেম হোসেন বলেন, এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। এখন পর্যন্ত মিলনের পক্ষ থেকে কোন মামলা বা অভিযোগ দায়ের করা হয়নি।   
উল্লেখ্য, গত মঙ্গলবার বিকালে নওয়াপাড়া পৌর ছাত্রলীগের সভাপতি কামরুজ্জামান মিলনকে কুপিয়ে ও পিটিয়ে জখম করে সন্ত্রাসীরা। এতে মিলনের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে বুধবার রাতেই ঢাকায় স্থানান্তর করা হতে পারে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft