সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
১৫ কোটি টাকার বিভিন্ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য
মণিরামপুরের উন্নয়ন দেখে মানুষ অবাক হবে
জাহাঙ্গীর আলম, মণিরামপুর (যশোর) থেকে :
Published : Thursday, 4 July, 2019 at 6:38 AM
মণিরামপুরের উন্নয়ন দেখে মানুষ অবাক হবে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিভিন্ন উন্নয়নমূলক কাজ এগিয়ে চলেছে। ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন দেশে কোন গরীব থাকবে না। গ্রামকে শহরে পরিণত করা হবে। মণিরামপুরের উন্নয়ন দেখে মানুষ অবাক হয়ে যাবে। আগামী কয়েক বছরের মধ্যে এ উপজেলায় কোন রাস্তা পাকাকরণে বাকি থাকবে না। এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার উপর গুরু দায়িত্ব অর্পনের ৭ মাসের মধ্যে প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ে বাইপাস সড়ক, কয়েক কোটি টাকা ব্যয়ে রাস্তা, মশিয়াহাটিতে ৫শ’ আসন বিশিষ্ঠ অত্যাধুনিক অডিটোরিয়াম, মসজিদ কমপ্লেক্স, রাজগঞ্জ ভাসমান সেতুকে পর্যটন কেন্দ্র গড়ে তুলতে কোটি টাকা বরাদ্দ, দুই কোটি টাকা ব্যয়ে পৌরসভায় আধুনিক মাছের চান্নি, শিশু পার্ক, রাজগঞ্জ-মণিরামপুর সড়কের সেতু নির্মাণ, প্রায় তিন কোটি টাকা ব্যয়ে নেহালপুর-কারিবাড়ি সড়কের নেহালপুর বাজারের সেতু নির্মাণসহ নানা উন্নয়নের চিত্র তুলে ধরেন।
প্রতিমন্ত্রী আরো বলেন, গরীব দুঃখীদের ভাগ্য উন্নয়নে বাজেটে নানামূখী প্রকল্প গ্রহন করা হয়েছে। ইতোমধ্যে গ্রামে শহরের সুবিধা পেতে বাস্তবমূখী পদক্ষপ গ্রহন করা হয়েছে। বাজেটে বিধবা, মুক্তিযোদ্ধা, পঙ্গু, বয়স্ক ভাতসহ বিভিন্ন দরিদ্র ভাতা বৃদ্ধিকরণসহ সুবিধাভোগিদের সংখ্যা বাড়ানো হয়েছে। এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন প্রকল্পের কথা তুলে ধরে বলেন, যাদের বাড়ি নেই-তাদের বাড়ি করে দেয়া হচ্ছে, ১০টাকা কেজি দরে চাল বিতরণ করা হচ্ছে, বিনা বেতনে শিক্ষার্থীরা লেখাপাড়া করার সুযোগ করে দেয়া হয়েছে, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের দুপুরে খাবারের ব্যবস্থা করা হয়েছে।
তিনি বুধবার দুপুর সাড়ে ১২টায় মণিরামপুর পৌরসভার প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও  পৗরসভায় একটি ডাম্পিং হাইড্রোলিক গার্বেজ ট্রাক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র কাজী মাহমুদুল হাসানের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম রিপনের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক প্রভাষক ফারুক হোসেন, বাজার কমিটির সভাপতি অরুণ কুমার নন্দন, জেলা পরিষদের সদস্য গৌতম চক্রবর্তী, উপজেলা যুবলীগের আহবায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু, পৌর আওয়ামী লীগের সভাপতি আমজাদ হোসেন, সাধারন সম্পাদক ও প্যানেল মেয়র-১ কামরুজ্জামান কামরুল, পৌর কাউন্সিলর শংকরী রানী বিশ্বাস, পারভীনা খাতুন, যুবলীগ নেতা লুৎফর রহমান, হাবিবুর রহমান রনি, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মুরাদুজ্জামান মুরাদ প্রমূখ। পরে তিনি উপজেলা পরিষদের চলমান বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন শেষে মণিরামপুর প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকদের সাথে ডাক বাংলোয় মতবিনিময় করেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft