মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বেনাপোল-ঢাকা রেল সার্ভিসের উদ্বোধন তদারকিতে রেলমন্ত্রীর ঝটিকা সফর
কাগজ সংবাদ ও বেনাপোল প্রতিনিধি :
Published : Thursday, 4 July, 2019 at 6:38 AM
বেনাপোল-ঢাকা রেল সার্ভিসের উদ্বোধন তদারকিতে রেলমন্ত্রীর ঝটিকা সফরআগামী ২৫ জুলাই-ই বেনাপোল-ঢাকা সরাসরি ট্রেন সার্ভিসের উদ্বোধন হচ্ছে বলে নিশ্চিত করেছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। গতকাল বুধবার বিকেলে বেনাপোল রেল স্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি। রেলমন্ত্রী বলেন, এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেন চলাচলের উদ্বোধন করবেন। বেনাপোল স্টেশনের কোন স্থানে এই উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হবে সেটা নিয়েও মন্ত্রী স্থানীয় কর্মকর্তাদের সাথে আলোচনা করেন।   
রেলমন্ত্রী গতকাল এক ঝটিকা সফরে বেনাপোল ও যশোর রেলস্টেশন পরিদর্শন করেন। বেনাপোলের স্টেশন মাস্টার সাইদুজ্জামান জানান, রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন দুপুর ২টায় ঢাকা থেকে বিমানে যশোরে আসেন। যশোর সার্কিটহাউজে আধাঘন্টা অবস্থান নিয়ে তিনি সড়ত পথে বেনাপোল যান। বিকেল ৫টায় মন্ত্রী বেনাপোল রেলস্টেশনের অবকাঠামো উন্নয়নের কার্যক্রম পরিদর্শন শেষে উদ্বোধনী অনুষ্ঠানস্থল নির্বাচন নিয়ে কর্মকর্তাদের সাথে কথা বলেন। পরে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সাথে কথা মতবিনিময় এবং সাংবাদিকদের সাথে কথা বলেন। পরে রেলমন্ত্রী বেনাপোল চেকপোস্ট বিজিবি ক্যাম্প, ইমিগ্রেশন ও কাস্টমস কার্যালয় পরিদর্শন করেন।
সাইদুজ্জামান আরো জানান, বেনাপোল থেকে তিনি সন্ধ্যা ৬টায় সরাসরি যশোর রেলস্টেশনে আসেন। এখানে কর্মকর্তাদের সাথে আলোচনা শেষে তিনি স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিনিধি ও রেলওয়ে শ্রমিক লীগ নেতাদের সাথে পৃথক মতবিনিময় সভায় মিলিত হন। গতকাল সন্ধ্যায় রেলমন্ত্রী কপোতাক্ষ ট্রেনে করে খুলনার উদ্দেশ্যে যশোর স্টেশন ত্যাগ করেন।
ঢাকার সঙ্গে রেল যোগাযোগ চালু হলে ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি পাসপোর্টযাত্রী যাতায়াতের ব্যাপক সুবিধা হবে। প্রতিদিন দেশের প্রত্যন্ত অঞ্চল বেনাপোল-ঢাকা রেল সার্ভিসের উদ্বোধন তদারকিতে রেলমন্ত্রীর ঝটিকা সফরথেকে ভারতে ছয় থেকে সাত হাজার পাসপোর্টযাত্রী যাতায়াত করে থাকে। এই যাত্রীদের সিংহভাগ আসে ঢাকা থেকে। বেনাপোল থেকে পরিবহন সংকট, দৌলতদিয়া পাটুরিয়া ফেরিঘাটে যানজটের কারণে যাত্রীরা নানামুখি হয়রানির শিকার হয়। রেল চালু হওয়ায় সেই হয়রানি লাঘব হবে।
রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, রেলটিতে ১০টি বগি থাকবে। তবে রেলের কোনও নাম এখনও নির্ধারণ হয়নি। প্রাথমিকভাবে বেনাপোল এক্সপ্রেস, বন্দর এক্সপ্রেস ও ইছামতি এক্সপ্রেস এই তিনটি নাম পছন্দ করা হয়েছে।
বেনাপোল-ঢাকা রেল সার্ভিসের উদ্বোধন তদারকিতে রেলমন্ত্রীর ঝটিকা সফরতিনি বলেন, ১০টি বগির ভিতর দুটি কেবিন, দুটি এসি চেয়ার ও বাকিগুলো চেয়ার থাকবে। কেবিনের ভাড়া প্রাথমিকভাবে এক হাজার ২০০ টাকা, এসি চেয়ারের ভাড়া এক হাজার টাকা ও নন এসি চেয়ার ভাড়া হবে ৫০০ টাকা। তবে এটি সামান্য কয়েকটি স্টপেজে থামানো হবে। এক কথায় ননস্টপ হিসেবে এ রেলটি চলবে।
মন্ত্রীর সাথে ছিলেন, রেলের মহাপরিচালক শহিদুল ইসলাম, রিজিয়ন অফিসার অশীম কন্ডু।
মন্ত্রী বেনাপোলে আসলে তাকে  সংবর্ধনা জানান, শার্শা উপেজলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক মনজু, সাধারণ সম্পাদক আলহাজ নুরুজ্জামান, বেনাপোল পৌর সভার মেয়র আশরাফুল আলম লিটন, বেনাপোল সিএন্ডএফ  এজেন্টস  এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, ভারত বাংলাদেশ ল্যান্ডপোর্ট চেম্বার অব কমার্সের বন্দর সাব কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান, বেনাপোল প্রেসক্লাবের সভাপতি মহসিন মিলন, সাধারণ সম্পাদক রাসেদুর রহমান রাসু প্রমুখ। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft